বাংলাদেশে এলো স্মার্টফোন ভিত্তিক অত্যাধুনিক পরিবহন সেবা উবার (Uber)

By -

uber_dhaka_launch_blog

বাংলাদেশে চালু হল বিশ্বব্যাপী সাড়া জাগানো পরিবহন সেবা উবার (Uber)। মঙ্গলবার ২২ নভেম্বর ২০১৬ ঢাকার রাস্তায় আনুষ্ঠানিক যাত্রা শুরু করেছে স্মার্টফোন অ্যাপ-নির্ভর এই ট্রান্সপোর্টেশন সার্ভিস। উবার ব্যবহার করতে চাইলে গ্রাহককে প্রথমেই মোবাইলে উবার অ্যাপ ইন্সটল করে নিতে হবে। এরপর মোবাইল নম্বর এবং ইমেইল এড্রেস ব্যবহার করে উবারে একাউন্ট খুলতে হবে। এবার মোবাইল ডেটা ও জিপিএসের মাধ্যমে উবার অ্যাপ আপনার অবস্থান নির্ণয় করবে। আপনার কাছাকাছি উবারের যেসব খালি গাড়ি (ট্যাক্সি/প্রাইভেট কার) আছে সেগুলোর অবস্থান মোবাইল স্ক্রিনে দেখানো হবে। উবার অ্যাপের নির্দিষ্ট বাটন ক্লিক করলেই কাছাকাছি থাকা উবার ড্রাইভারের কাছে নোটিফিকেশন যাবে। তখন সেই গাড়িচালক আপনার মোবাইলে কল করে আপনার অবস্থান জেনে আপনার কাছে চলে আসবে ও আপনাকে আপনার গন্তব্যে পৌঁছে দেবে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,398 other subscribers

ফ্রি ২৫০ টাকা উবার বোনাস নিন!

উবারে রেজিস্ট্রেশন করে আমার প্রোমো কোড এন্টার করলে আপনি ২৫০ টাকার ফ্রি ভ্রমণ করতে পারবেন। আমার প্রোমো কোড হচ্ছেঃ arafatb58ue

প্রথমে মোবাইলে গুগল প্লে স্টোরে (কিংবা মাইক্রোসফট উইন্ডোজ স্টোর অথবা অ্যাপল অাইফোনের অ্যাপ স্টোরে) Uber লিখে সার্চ দিন এবং এপ্লিকেশনটি ফোনে ইনস্টল করুন। তারপর Uber এপ্লিকেশন ওপেন করে রেজিস্টার করুন। এবার এপ্লিকেশনের মধ্যে Promotions মেন্যুতে গিয়ে Add Code বাটন চেপে আমার প্রোমো কোড arafatb58ue এন্টার করলে আপনি ২৫০ টাকা পাবেন। আপনি উবারে এই ২৫০ টাকার ভ্রমণ করার পর আমিও উবারে এই পরিমাণ ভ্রমণ ক্রেডিট পাবো।

ঢাকায় সিএনজি অটোরিকশা ভাড়া ও প্রাপ্যতা নিয়ে যারা চিন্তিত, তাদের জন্য উবার হতে পারে ভাল বিকল্প। সিএনজি’র সাথে উবারের ট্যাক্সি/কার ভাড়ার খুব বেশি পার্থক্য থাকবেনা, বরং উবার সাশ্রয়ীও হতে পারে।

উবারের এক প্রেস রিলিজে বলা হয়েছেঃ

“এখনই জেনে নেই উবারের সহজ ও দ্রুত ব্যবহারঃ

  • অ্যাপল স্টোর বা গুগল প্লে থেকে উবারের ফ্রি অ্যাপটি ডাউনলোড করো
  • ফোন নাম্বার এবং ইমেইল ব্যবহার করে সাইন আপ করো
  • গন্তব্য নির্বাচন করলে তার কিছুক্ষনের মধ্যেই উবারের চালক পৌঁছে যাবে তোমার কাছে
  • যাত্রাশেষে ‘পে-ইন-ক্যাশ’ এ সহজেই ভাড়া মিটিয়ে দাও

রাইডের নিরাপত্তা নিশ্চিত করতে প্রয়োজনীয় সকল তথ্য, যেমন- চালকের তথ্য, গাড়ির লাইসেন্স প্লেট নাম্বার ইত্যাদি তোমার কাছে আগেই পৌঁছে যাবে। এমনকি তোমার তাৎক্ষনিক অবস্থান জানতে গন্তব্যে যে অপেক্ষা করছে তার সঙ্গে তুমি যাত্রার বিস্তারিত তথ্য শেয়ার করতে পারবে খুব সহজেই। পাশাপাশি, চালক এই মুহূর্তে ঠিক কোথায় আছে তা সাথে সাথেই জানতে পারবে। তাই নিশ্চিন্তে বাড়ি ফেরা এখন খুব সহজ!

বাংলাদেশের শীর্ষস্থানীয় টেলিকম কোম্পানি গ্রামীণফোনের সঙ্গে পার্টনার হতে পেরে আমরা সত্যিই খুব আনন্দিত। এই পার্টনারশিপ আমাদের চালক ও যাত্রীদের ভ্রমণের অভিজ্ঞতাকে নতুন রূপ দিবে। গ্রামীণফোনের সাথে এই পার্টনারশিপ গড়ে ওঠার সবচাইতে বড় কারণ হলো মানুষের মধ্যে যোগাযোগ স্থাপনে আমাদের একই লক্ষ্য।

বাংলাদেশে আমরা প্রাথমিকভাবে খুব সীমিতসংখ্যক গাড়ি নিয়ে কাজ শুরু করছি বলে শুরুর দিকে উবারের রাইডগুলো স্বাভাবিক এর চেয়ে একটু বেশী সময় নেবে। তবে খুব দ্রুতই আমরা আমাদের বহরে আরও নতুন গাড়ি ও চালক-পার্টনার যোগ করতে যাচ্ছি। তাই এবার তোমার আরামদায়ক, নির্ভরশীল ও নিরাপদ ভ্রমণে দরকার শুধু স্মার্টফোনের একটিমাত্র বাটন চাপা।”

প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply