দেখুনঃ ফোন আকৃতির উইন্ডোজ ১০ কম্পিউটার ‘ক্যাঙ্গারু’

By -

infocus-kangaroo 2

ক্ষুদ্রাকৃতির স্টিক কম্পিউটারের কথা আমরা আগেও শুনেছি। কিন্তু সেগুলোতে সাধারণত সীমিত কিছু পোর্ট থাকে এবং বাইরে থেকে বিদ্যুৎ সরবরাহ করে চালাতে হয়। এই সমস্যার সমাধান দেবে প্রজেক্টর নির্মাতা কোম্পানি ইনফোকাস এর নতুন ডিভাইস ক্যাঙ্গারু। তাদের ফোন আকৃতির ছোট্ট এই উইন্ডোজ ১০ কম্পিউটার ইউনিটের সাথে যুক্ত আছে রিচার্জেবল ব্যাটারি। ফলে আপনি একে শুধুমাত্র মনিটর, কিবোর্ড, মাউসের সাথে যুক্ত করেই উইন্ডোজ ১০ কম্পিউটারে কাজ করতে পারবেন। এর ব্যাটারি ব্যাকআপ সময় হচ্ছে সর্বোচ্চ চার ঘন্টা। এছাড়া আইপ্যাডের সাথে সংযুক্ত করতে পারবেন ক্যাঙ্গারু

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,459 other subscribers

kangaroo-device

ডিভাইসটিতে থাকছে ইনটেল অ্যাটম ৫এক্স প্রসেসর, ২জিবি র‍্যাম, ৩২জিবি এক্সপ্যান্ডেবল স্টোরেজ, ডকড এইচডিএমআই পোর্ট ও দুটি ইউএসবি পোর্ট। ভবিষ্যতে এতে আরও অ্যাড-অন আসবে। ডিভাইসটির দাম ৯৯ ডলার।

অবশ্য, মাইক্রোসফট উইন্ডোজ ১০ স্মার্টফোনের কনটিনাম ফিচার ব্যবহার করে মোবাইলের সাথে মনিটর ও কিবোর্ড-মাউস সংযুক্ত করেও পুরো একটি ডেস্কটপ কম্পিউটারের রূপ দেয়া যায়।

প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply