আইফোনের ব্যাটারি দ্রুত শেষ করার বাগ থেকে মুক্ত হচ্ছে ফেসবুক অ্যাপ

By -

facebook on this day img

আপনি হয়ত জানেন, সাম্প্রতিক এক আপডেটের পর ফেসবুক অ্যাপ আপনার আইফোনের ব্যাটারি সার্বক্ষণিক ভাবে খরচ করছিল। আপনি যদি একে জোর করে বন্ধও করতেন এটি ঠিকই আবার ব্যাকগ্রাউন্ডে চলতে শুরু করত। এমনকি আপনি যদি এই অ্যাপের ব্যাকগ্রাউন্ডে চলার অপশন বন্ধ করে রাখতেন তবুও এটি নিজে থেকে চালু করে নিতে পারত। ব্যাকগ্রাউন্ড পারমিশন বন্ধ অবস্থায় ফেসবুক অ্যাপ আইফোনে মোট ব্যাটারি চার্জের ১৫% পর্যন্ত খরচ করত। আর ব্যাকগ্রাউন্ড পারমিশন দিলে এটি ৪৫% চার্জ একাই খেয়ে ফেলত।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,460 other subscribers

তখন বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়ায় ব্যাপক আলোচনা শুরু হয়। সেই প্রেক্ষিতে ফেসবুকের একজন মুখপাত্র বলেন যে তারা এ সমস্যা অতি দ্রুত ঠিক করবেন।

অবশেষে ফেসবুকের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে যে আইফোনের ব্যাটারি দ্রুত ক্ষয় করার পেছনে ফেসবুক আইওএস অ্যাপের যে বাগ দায়ী ছিল সোশ্যাল মিডিয়া সাইটটির প্রকৌশলীরা তার মধ্যে দুটি চিহ্নিত করে সেগুলো দূর করতে পেরেছেন। ইতোমধ্যেই ফেসবুকের আইওএস ভার্সনের একটি আপডেট ইস্যু করা হয়েছে, যা ইনস্টল করে নিলে ফেসবুক অ্যাপের কারণে অনাকাঙ্ক্ষিত ব্যাটারি খরচের হাত থেকে রক্ষা পাওয়া যাবে বলে আশা করছে কোম্পানিটি। সেইসাথে আগামী কয়েক সপ্তাহের মধ্যেই এতে আরও উন্নয়ন সাধিত হবে বলেও জানিয়েছেন একজন ফেসবুক কর্মকর্তা।

প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply