Advertisements

গুগলের চমৎকার এই এন্ড্রয়েড ওয়ালপেপারটি দরকারী তথ্য জানাবে

By -

meter

গুগল  সবসময়  তাদের সব অ্যাপ এন্ড্রয়েড ফোনে বিল্ট-ইন ভাবে দেয় না। গুগল মেসেঞ্জার অ্যাপ এর কথাই ধরুন, এটি অনেক জনপ্রিয় হওয়া সত্ত্বেও এন্ড্রয়েড ৬.০ এর আগে পর্যন্ত এটি বিল্ট-ইন অ্যাপ হিসেবে ছিল না।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,148 other subscribers

এরপর আর একটি উদাহরণে আসে “মিটার” ওয়ালপেপার যা খুবই স্বল্প পরিসরে অনেক ধরনের তথ্য সুন্দর ভাবে দেখাতে পারে। যেমন ব্যাটারি লেভেল, ওয়াইফাই/সেল সিগন্যাল এবং রঙ্গিন এনিমেটেড নোটিফিকেশন। এটি গুগলের ক্রিয়েটিভ ল্যাবে তৈরি।

ওয়ালপেপারটি এই তথ্যগুলো একের পর এক সাইকেল অনুসারে দেখাবে। এর কাস্টমাইজেশন অপশন খুবই সীমিত। ওয়ালপেপারটির রঙ, আকার সব যেভাবে দেয়া থাকবে সেভাবেই ব্যবহার করতে হবে।

 

১। এটা হল ব্যাটারি মিটার। বড় বৃত্তটি ১০০% চার্জ নির্দেশ করে আর ছোট বৃত্তটি আপনার ফোনে কতটুকু চার্জ আছে তা দেখাবে। বৃত্তগুলোর নিচে কতটুকু চার্জ আছে তা টেক্সট আকারে লেখা থাকবে। ছোট বৃত্তটি সেন্সরের সহায়তায় বড় বৃত্তের মধ্যে নড়াচড়া করতে পারবে।

charge

 

২। এটি হল ওয়াইফাই/সেল সিগন্যাল মিটার। ত্রিভুজটি যতো বেশি পূর্ণ থাকবে ততই বেশি সিগন্যাল নির্দেশ করবে। এটাও আগের মত সেন্সর ব্যবহার করে নড়াচড়া করতে পারবে।

signal

 

৩। এটা হল নোটিফিকেশন ওয়ালপেপার। প্রতিটি চিকন আয়তাকার নীল বক্স একেকটি নোটিফিকেশনের প্রতীক।

notifications
মিটার ওয়ালপেপারটি কেমন লাগল? এই গুগল প্লে লিংক থেকে মিটার ডাউনলোড করে নিতে পারেন। অবশ্য সকল এন্ড্রয়েড ফোনের জন্য এটি সাপোর্টেড নাও হতে পারে।

Advertisements

Comments

Leave a Reply