এই রোবটটি আপনাকে অচেনা স্থানে পথ দেখাবে

By -

walking dog robot with drone

অনেক সময় এমন দুর্গম স্থানে যাওয়া দরকার পড়ে যেখানে হয়ত নিকট অতীতে কেউ যায়নি। অর্থাৎ জায়গাটিতে যাওয়ার জন্য কোন পথ ধরে গেলে ভাল হবে তা আগে থেকে পরিকল্পিত নয় । যেমন ধরুন আপনি পাহাড়ি পথ ধরে যাবেন কিন্তু কোন স্থান বেশি উঁচু-নিচু, কোন পথ সমান তা জানেন না। ভাবছেন আগে যদি কেউ যেত তার কাছ থেকে অপেক্ষাকৃত সমতল বা সুবিধাজনক পথটি জেনে নিতেন।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,459 other subscribers

সম্প্রতি অটোনোমাস সিস্টেমস ল্যাব নামক একটি কোম্পানি এমন এক ড্রোন তৈরি করেছে যা আকাশে উড়ে উড়ে আপনার জন্য সুবিধাজনক রাস্তার ডিজাইন করবে।

অটোনোমাস ল্যাব মুলত একটি ড্রোন এবং একটি কুকুর আকৃতির রোবট তৈরি করেছে যেখানে ড্রোনটি আগে গিয়ে কুকুর রোবটটির জন্য রাস্তার ছবি তুলবে এবং সেই দুর্গম রাস্তা থেকে কুকুরটির জন্য চলা সম্ভব এমন পথের ডিজাইন করবে। এরপর কুকুরটি সেই তৈরিকৃত পথে চলবে। আকাশে অবস্থানকারী ড্রোনটি প্রতিনিয়ত সেই ডিজাইন আপডেট করে কুকুরটির কাছে পাঠাবে ফলে যদি কোনোপ্রকার বাধা এসে যায় যেমন হঠাৎ করে রাস্তায় পাহার ভেঙ্গে পড়ল তবে কুকুরটির পথ চলতে যেন সমস্যা না হয়।

প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply