সিম পুনরায় রেজিস্ট্রেশন শুরু ১৩ সেপ্টেম্বর থেকে

Bangladesh-Mobile-Operators and BTRC

বাংলাদেশের মোবাইল ফোন গ্রাহকদের সিম পুনরায় রেজিস্ট্রেশন শুরু হচ্ছে ১৩ সেপ্টেম্বর ২০১৫, রবিবার থেকে। ঐদিন থেকে পরবর্তী তিন মাস অর্থাৎ ১৩ ডিসেম্বরের মধ্যে দেশের সকল মোবাইল সিমের সঠিক নিবন্ধন নিশ্চিত করতে হবে অপারেটরদের। ইতোমধ্যেই যাদের সিম সঠিকভাবে নিবন্ধন করা আছে তাদেরকে নিবন্ধন যাচাই করে নিতে হবে। কোনো তথ্য ভুল থাকলে তা পুনঃনিবন্ধনের মাধ্যমে শুদ্ধ করে নিতে হবে। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের খবর।

কীভাবে এই প্রক্রিয়া সম্পন্ন হবে তা রবিবারের মধ্যেই দেশের টেলিকম খাত থেকে জানিয়ে দেয়া হবে। সিমকার্ড অনলাইনে ভেরিফাই করার উদ্যোগও নেয়া হচ্ছে বলে বিটিআরসি থেকে জানানো হয়েছে।

এর আগে গ্রাহকদের কাছে থাকা মোবাইল ফোনের সকল সিমকার্ডের পুনঃনিবন্ধন করার উদ্যোগ নিতে ৮ সেপ্টেম্বর ২০১৫, মঙ্গলবার বিটিআরসি’কে চিঠি দিয়েছে সরকারের ডাক ও টেলিযোগাযোগ বিভাগ।

ঐদিন অনিবন্ধিত সিমের দায়ে মোবাইল ফোন অপারেটরগুলোকে জরিমানার মুখোমুখি করার বিধান কার্যকর করা হবে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রী তারানা হালিম। এক্ষেত্রে প্রতিটি অনিবন্ধিত সিমের জন্য ৫০ ডলার (প্রায় ৩৮০০ টাকা) করে জরিমানা গুণতে হবে মোবাইল অপারেটরগুলোকে। আর নিবন্ধনবিহীন সিমের সংযোগও বিচ্ছিন্ন করে দেয়া হবে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,571 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *