ডায়াবেটিস নিয়ন্ত্রণের উপর কাজ করছে গুগল লাইফ সায়েন্স

By -

google img 322

সপ্তাহখানেক আগে গুগলের লাইফ সায়েন্স ডিভিশন ডেক্সকম নামক ক্ষুদ্রাকৃতির গ্লুকোজ ট্র্যাকার/মনিটরকারী যন্ত্রের ওপর কাজ করার ঘোষণা দিয়েছে। এই যন্ত্রটি বহুল পরিচিত ফার্মাসিউটিক্যাল কোম্পানী সানোফির সাথে যৌথভাবে ডেভলপ করবে গুগল (অ্যালফাবেট)।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,226 other subscribers

সানোফি অনেক দিন থেকেই ডায়াবেটিস চিকিৎসা উন্নয়নের উপর কাজ করে যাচ্ছে। অ্যামেরিকায় এখন ডায়াবেটিসে প্রায় ৩০ মিলিয়ন মানুষ আক্রান্ত রয়েছেন। এই সমস্যা সমাধানের জন্য গুগুলের এই প্রচেষ্টা।

এই যন্ত্রটির মাধ্যমে রক্তে গ্লুকোজের মাত্রা নির্ণয় করে নতুন চিকিৎসা পদ্ধতি নির্ধারণ করা যাবে। গুগল লাইফ সায়েন্সের প্রধান এন্ড্রু কোনার্ড বলেছেন যে, ডায়াবেটিস রোগীর রক্তে গ্লুকোজ নিয়ন্ত্রণে সানোফির অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে ডেক্সকম এর সাহায্যে ডায়াবেটিস রোগীর জন্য যথাযথ ঔষধের পরামর্শ দেওয়া সম্ভব হবে। গুগুল লাইফ সায়েন্সের এটি এখন লেটেস্ট প্রজেক্ট বলে তিনি জানিয়েছেন। তিনি আরও জানান যে, ভবিষ্যতে আরো নতুন রোগের নিরাময়ের জন্য তাদের কাজ করার ইচ্ছা আছে।

প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply