Advertisements

আইফোন ব্যবহারকারীদের ‘দুর্দিনে’ পাশে দাঁড়াল মাইক্রোসফট!

By -

iPhone 5c image

চলতি সপ্তাহের প্রথমদিকে আইওএস ৮ মুক্তি দিয়েছে অ্যাপল। কিন্তু অনেক আইফোন ও আইপ্যাড ব্যবহারকারীই আইওএস ৮ এ আপগ্রেড করতে গিয়ে স্টোরেজ সংকটে ভুগছেন। অ্যাপলের মোবাইল অপারেটিং সিস্টেম আইওএস ৮ ইনস্টল করার জন্য প্রায় ৫.৭ গিগাবাইট ফ্রি স্পেস দরকার। এমনকি কিছু কিছু আইপ্যাডের জন্য এই পরিমাণ ৭ জিবিও হতে পারে। কিন্তু যাদের আইফোনে ৮ জিবি স্টোরেজ রয়েছে তারা এখন আইওএস ৮ এ আপগ্রেড করার জন্য প্রয়োজনীয় জায়গা দিতে হিমশিম খাচ্ছেন। অনেকে তাদের আইফোনের অ্যাপ, ছবি, ভিডিও প্রভৃতি মুছে ফেলে স্পেস ফ্রি করার চিন্তাভাবনা করছে। কিন্তু এটাও একটা ঝামেলার কাজ।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,184 other subscribers

অ্যাপল গ্রাহকদের এই ‘বিপদের দিনে’ পাশে দাঁড়িয়েছে মাইক্রোসফট। আইফোন ব্যবহারকারীদের স্টোরেজ সমস্যা মেটানোর জন্য ৩০ গিগাবাইট ওয়ানড্রাইভ স্টোরেজ ফ্রি দিচ্ছে উইন্ডোজ নির্মাতা। ফলে আইফোনের কনটেন্ট না মুছে সেগুলো ওয়ানড্রাইভে আপলোড করে আইওএস ৮ এর জন্য ফ্রি স্পেস বের করা যাবে।

আইফোন ও আইপ্যাড ব্যবহারকারীরা আইওএসের জন্য ওয়ানড্রাইভ অ্যাপ ডাউনলোড করে এর ক্যামেরা রোল ফিচার চালু করলেই ১৫ গিগাবাইট বোনাস ক্লাউড স্টোরেজ পাবেন। অতীতে এই বোনাসের পরিমাণ ছিল ৩ গিগাবাইট। এছাড়া ওয়ানড্রাইভের সাথে আরও ১৫ জিবি স্পেস তো থাকছেই। তাই মোট ৩০ জিবি ক্লাউড স্টোরেজে ছবি, ভিডিও প্রভৃতি রেখে আইফোন/আইপ্যাডে জায়গা খালি করে আইওএস ৮ ইনস্টল করতে আর কোনো বাধা থাকবেনা। ৩০ সেপ্টেম্বরের মধ্যে ওয়ানড্রাইভের ক্যামেরা রোল ব্যাকআপ চালু করলেই কেবল এই অফারটি পাওয়া যাবে।

শুধু আইফোন ব্যবহারকারীদের জন্যই নয়, সকল ওয়ানড্রাইভ ব্যবহারকারী যারা ইতোমধ্যেই ক্যামেরা রোল ফটো ব্যাকআপ ফিচার চালু করেছেন তারা সবাই এই বোনাস স্টোরেজ পাবেন। আর যারা চালু করেননি, তারাও এখন ফিচারটি চালু করে বোনাস নিতে পারবেন।

প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 
Advertisements

Comments

Leave a Reply