ফেসবুকে গোপনীয়তা রক্ষার্থে এলো নতুন ফিচার

facebook logo.... 4343বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগাযোগের ওয়েবসাইট ফেসবুক সেবাটি ব্যবহারকারীদের ব্যক্তিগত গোপনীয়তা রক্ষায় নতুন একটি ফিচার চালু করতে যাচ্ছে। ফেসবুকে লোকজন যেসব কনটেন্ট পোস্ট করেন সেগুলো কারা দেখতে পাবেন তা পরীক্ষা করার জন্যই ‘প্রাইভেসি চেকার’ নামক এই টুল ডেভলপ করা হয়েছে। এটি কয়েক মিনিট সময় নিয়ে ব্যবহারকারীদের প্রাইভেসির মূল বিষয়গুলো স্পষ্ট করে দেবে।

প্রাইভেসি চেকাপ টুল নিজ থেকেই উপস্থিত হবে। প্রথম ধাপে একটি নীল রঙের ডাইনোসর ব্যবহারকারীর পোস্টের প্রাইভেসি সেটিংস তুলে ধরবে। পোস্টগুলো পাবলিকলি শেয়ার করা হচ্ছে, নাকি শুধুমাত্র বন্ধুরা দেখছে প্রভৃতি বিষয় হাইলাইট করবে প্রাইভেসি চেকাপ।

facebook privacy checkup

দ্বিতীয় ধাপে ব্যবহারকারীর ফেসবুক অ্যাপসমূহ দেখানো হবে। কোন অ্যাপ কী তথ্য ব্যবহার/অ্যাক্সেস করছে এর সাহায্যে সে সম্পর্কে ধারণা পাওয়া যাবে।

সবশেষে ফেসবুক প্রোফাইলের কোন অংশ কার নিকট দৃশ্যমান, তা জানাবে প্রাইভেসি চেকার। চমৎকার এই টুলটি ব্যবহারকারীদের গোপনীয়তা রক্ষার্থে বেশ উপকারী হবে বলেই মনে হচ্ছে।

আপনি যদি এখনো প্রাইভেসি চেকার পেয়ে না থাকেন, তাহলে চিন্তার কিছু নেই; আগামী কয়েক সপ্তাহের মধ্যে সকল ফেসবুক ইউজারের একাউন্টের এটি চলে আসবে বলে জানিয়েছে সাইট কর্তৃপক্ষ।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,573 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *