কনস্যুমার মার্কেট থেকে বিদায় নিচ্ছে ব্ল্যাকবেরিঃ বিশ্বব্যাপী ৪০% কর্মী ছাঁটাই

By -

blackberry..... .কানাডিয়ান টেলিকম কোম্পানি ব্ল্যাকবেরি বিশ্বব্যাপী তাদের ৪৫০০ জন বা ৪০ শতাংশ কর্মী ছাঁটাই করার সিদ্ধান্ত নিয়েছে। প্রতিষ্ঠানটি আগামী সপ্তাহে দ্বিতীয় প্রান্তিক আর্থিক ফলাফল প্রকাশ করতে যাচ্ছে, যাতে প্রায় ৯৯৫ মিলিয়ন মার্কিন ডলার লোকসান হওয়ার আশংকা রয়েছে। ব্ল্যাকবেরির এই সিদ্ধান্ত প্রকাশের পর কোম্পানিটির শেয়ার মূল্য প্রায় ১৭% কমে যায়। গত আগস্ট মাসে ফার্মটি নিজেদেরকে বিক্রি করে দেয়ার পরিকল্পনা প্রকাশ করে।

শুক্রবারে ইস্যুকৃত এক স্টেটমেন্টে ব্ল্যাকবেরি সিইও থরস্টেইন হিনস বলেন, কোম্পানিটিকে একটি লাভজনক অবস্থানে নিয়ে যেতে তারা এই কঠিন কিন্তু প্রয়োজনীয় সিদ্ধান্ত গ্রহণ করেছেন। এরপর থেকে ব্ল্যাকবেরি সেবা শুধুমাত্র এন্টারপ্রাইজ এবং প্রফেশনাল ইউজারদের জন্যই সরবরাহ করা হবে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,460 other subscribers

ব্ল্যাকবেরি জেড১০ স্মার্টফোনের হতাশাজনক বিক্রি প্রতিষ্ঠানটির লোকসান আরও ঘনীভূত করেছে। চলতি বছর দ্বিতীয় প্রান্তিকে মিঃ হিনসের নেতৃত্বাধীন এই স্মার্টফোন নির্মাতা মাত্র ৩.৭ মিলিয়ন ডিভাইস বিক্রি করতে সমর্থ হয়েছে। এর মধ্যে বেশিরভাগ হ্যান্ডসেটই পুরনো বিবি ৭ অপারেটিং সিস্টেম চালিত। আর এই সময়ে নতুন বিবি ১০ ওএস নির্ভর কতটি স্মার্টফোন বিক্রি হয়েছে তা প্রকাশ করেনি ব্ল্যাকবেরি। বোঝাই যাচ্ছে সংখ্যাটি খুব বেশি হবে না। তবে গত তিন মাসে প্রতিষ্ঠানটির এন্টারপ্রাইজ কাস্টমার ১৯০০০ থেকে ২৫০০০ এ উন্নীত হয়েছে।

অদূর ভবিষ্যতে নিজেদের ব্যপ্তি গুটিয়ে আনবে ব্ল্যাকবেরি। এরপর কোম্পানিটি মাত্র চার মডেলের স্মার্টফোন অফার করবে যার দুটি হবে হাই-এন্ড এবং দুটি এন্ট্রি লেভেল। এর নতুন জেড ৩০ ফ্ল্যাগশিপ স্মার্টফোন বাজারে আসতে আসতে জেড ১০ অবসরে চলে যাবে।

প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

1 Comment to কনস্যুমার মার্কেট থেকে বিদায় নিচ্ছে ব্ল্যাকবেরিঃ বিশ্বব্যাপী ৪০% কর্মী ছাঁটাই

Leave a Reply