অক্টোবরে ৩.৫জি চালু করবে রবি!

By -

robi 3gগতকাল গ্রামীণফোনের থ্রিজি নেটওয়ার্ক চালু সঙ্ক্রান্ত আনুষ্ঠানিক ঘোষণা দেয়ার পর আজ দেশের ৩য় বৃহত্তম মোবাইল ফোন সেবাদাতা কোম্পানি রবি তাদের গ্রাহকদের জন্য অক্টোবরেই থ্রিজি চালু করবে বলে জানিয়েছে। রাজধানীর রূপসী বাংলা হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রবি সিইও মাইকেল ক্যুনার বলেন, ‌‌“অক্টোবরে রবি স্বল্প পরিসরে থ্রি-জি সেবা চালু করবে। এ বছরের মধ্যে পর্যায়ক্রমে ৩০% গ্রাহকদের থ্রি-জি সেবা প্রদান করা হবে।  আমাদের সবার জন্যই এটি নতুন একটি প্রযুক্তি এবং শুধু গতি নয়, আমরা মানসম্পন্ন সেবার দিকে নজর দেবো”; চলতি বছরের মধ্যে ঢাকা ছাড়াও পর্যায়ক্রমে চট্টগ্রাম, কুমিল্লা ও সিলেটে এই সেবা চালু করা হবে বলে জানান মিঃ ক্যুনার।

বাকী থাকল এয়ারটেল ও বাংলালিংক

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,331 other subscribers

রবি সিইও আরও বলেন, “২০১৪ সালের প্রথম প্রান্তিকের মধ্যে ৩৫ শতাংশ থ্রিজি সুবিধার আওতাভুক্ত হবে। থ্রিজি প্রযুক্তি খাতে রবি ২০০ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে”; রবির থ্রিজি সেবায় ব্যবহৃত হবে ৩.৫জি প্রযুক্তি। অর্থাৎ, এটি একটু উন্নত সেবা প্রদানে সক্ষম। এখন থ্রিজি চালুর ঘোষণা দেয়ার বাকী থাকল কেবল এয়ারটেলবাংলালিংক

৩.৫জি’র ব্যাখ্যা দিতে গিয়ে রবির চিফ টেকনোলজি অফিসার (সিটিও) এ.কে.এম মোরশেদ বলেন, “১০ বছর আগে যখন থ্রিজি এসেছিল, তখন অনেক কম গতির ছিল, বর্তমানে নেটওয়ার্ক অনেক উন্নত হয়েছে, সে জন্যই ৩.৫জি নেটওয়ার্ক ব্যবহার করা হবে”;

অবশ্য, নির্দিষ্ট কিছু এলাকায় টেলিটকে ইতোমধ্যেই থ্রি পয়েন্ট ফাইভ জি সেবা চালু আছে। আর গতকালের ঘোষণায় গ্রামীণফোন ৩.৫/৩জি (প্রযুক্তিগতভাবে) ব্যাখ্যা না করলেও দেশের সবচেয়ে শক্তিশালী নেটওয়ার্কের অধিকারী হওয়ায় তারা নিশ্চয়ই এদিক থেকে পিছিয়ে থাকবে না। দেখা যাক সময় কী বলে।

প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply