এইচএসসি ও সমমানের ফল জানার উপায় (২০১৬)

By -

breaking news banglatech24 ..

১৮ আগস্ট বৃহস্পতিবার বাংলাদেশে চলতি বছরের (২০১৬) এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশিত হচ্ছে। দেশের প্রায় ১২ লাখ শিক্ষার্থী ও তাদের পরিবার এই ফলাফলের অপেক্ষায় রয়েছেন।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,331 other subscribers

বৃহস্পতিবার দুপুর ২টা থেকে শিক্ষা বোর্ডের রেজাল্ট সঙ্ক্রান্ত ওয়েবসাইট www.educationboardresults.gov.bd এবং নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠান ছাড়াও যেকোনো মোবাইলে এসএমএস করে ফলাফল জানা যাবে।

এবার থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণদের গ্রেড পয়েন্টের সঙ্গে বিষয়গুলোতে প্রাপ্ত নম্বরও জানিয়ে দেওয়া হবে। বিষয়ভিত্তিক প্রাপ্ত নম্বর জানতে এক দিন সময় লাগতে পারে।

মোবাইলে এইচএসসি ২০১৬ এর ফলাফল জানতে মেসেজ অপশনে গিয়ে HSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে 2016 লিখে 16222 নম্বরে এসএমএস পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল জানিয়ে দেয়া হবে।

উদাহরণঃ  HSC DHA Roll 2016

এবার মেসেজটি পাঠিয়ে দিন 16222 নম্বরে।

আলিমের ফল জানতে Alim লিখে স্পেস দিয়ে Mad লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে 2016 লিখে 16222 নম্বরে এসএমএস পাঠান। ফিরতি এসএমএসে ফল পাওয়া যাবে।

এইচএসসি ভোকেশনালের ক্ষেত্রে HSC লিখে স্পেস দিয়ে Tec লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে 2016 লিখে 16222 নম্বরে এসএমএস পাঠালে ফিরতি এসএমএসে ফল জানা যাবে।

প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply