গিফট সার্ভিস বন্ধ করে দিচ্ছে ফেসবুক

By -

facebook-gifts bye ..সোশ্যাল নেটওয়ার্কিং সাইট ফেসবুকের যতগুলো আইডিয়া ব্যর্থ হয়েছে তার মধ্যে অন্যতম হচ্ছে এর গিফট সার্ভিস। অবশেষে বছর দুয়েক পর হলেও সেটা ভালোভাবে অনুধাবন করতে পেরেছে কোম্পানিটি। আর তাই ফেসবুক এখন জানাচ্ছে, আগামী ১২ আগস্ট থেকে ফেসবুকের এই ডিজিটাল গিফট সার্ভিস বন্ধ করে দেয়া হবে।

২০১২ সালের সেপ্টেম্বরে গিফট সার্ভিস লঞ্চ করেছিল ফেসবুক। ফিচারটির সাহায্যে ব্যবহারকারীরা বন্ধুদেরকে ডিজিটাল উপহারের পাশাপাশি বাস্তব উপহার যেমন ক্যান্ডি, পশুপাখি প্রভৃতিও পাঠাতে পারতেন। এটি একটি মার্কেটপ্লেসের মতই ছিল। কিন্তু আশানুরূপ জনপ্রিয়তা অর্জন করতে না পারায় গত বছর এর বাস্তব গিফট দেয়ার ফিচার সরিয়ে নেয়া হয়। তখনও এর ডিজিটাল গিফট অংশ চালু রাখা হয়ছিল। কিন্তু এবার পুরো গিফট ফিচারটিই বাদ দিয়ে দেবে জাকারবার্গের টিম।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,399 other subscribers

তবে এর মাধ্যমে ই-কমার্স থেকে উঠে আসছেনা কোম্পানিটি। সরাসরি ফেসবুক অ্যাড কিংবা পোস্ট থেকেই কেনাকাটার সুযোগ করে দিতে নতুন একটি ফিচার পরীক্ষা করছে ফেসবুক। আপাতত যুক্তরাষ্ট্রের কিছু বাছাইকৃত ব্যবসা প্রতিষ্ঠানের ফেসবুক পেজে ‘বাই বাটন’ নামের এই সুবিধা পাওয়া যাচ্ছে।

প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply