বিশ্বের সবচেয়ে জনপ্রিয় উইন্ডোজ স্মার্টফোন নকিয়া লুমিয়া ৫২০

By -

lumia 520 ...;;নকিয়ার লুমিয়া ৫২০ এই মুহুর্তে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় উইন্ডোজ ফোন ওএস চালিত হ্যান্ডসেট। সম্প্রতি বিজ্ঞাপনী সংস্থা এডডুপ্লেক্স এই তথ্য প্রকাশ করেছে। অন্যান্য ডাব্লিউপি ওএস চালিত ডিভাইসের সাথে তুলনামূলক আনুষ্ঠানিক কোন পরিসংখ্যান না জানালেও কোম্পানিটি বলেছে, লুমিয়া ৫২০ বর্তমানে পুরো উইন্ডোজ ফোন মার্কেটের ১৩.৩% দখল করে আছে। এডডুপ্লেক্স আরও জানাচ্ছে, সারা বিশ্বের উইন্ডোজ ফোন বাজারের ৮৫% এখন নকিয়ার আয়ত্বে। ১১.৫% শেয়ার নিয়ে ২য় স্থানে আছে এইচটিসি। আর সকল উইন্ডোজ স্মার্টফোনের মধ্যে ৬১%ই এখন উইন্ডোজ ফোন এইট ওএসে চলছে।

অপেক্ষাকৃত কম মূল্যের নকিয়া লুমিয়া ৫২০ এর আগের ৯২০ ও ৮০০ মডেলের চেয়েও ভাল সাড়া ফেলতে সক্ষম হয়েছে। এর দাম মাত্র ১৬০ ইউরো (কমবেশি ১৫ হাজার টাকা) যা অল্প দামে উইন্ডোজ ফোন এইটের স্বাদ দেয়।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,361 other subscribers

নকিয়া লুমিয়া ৫২০ এ আছে ৪ ইঞ্চি ডব্লিউভিজিএ এলসিডি ডিসপ্লে, ৫১২ মেগাবাইট র‍্যাম, ১ গিগাহার্টজ ডুয়াল কোর স্ন্যাপড্রাগন প্রসেসর, ৮ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ, মাইক্রোএসডি কার্ড স্লট, ব্লুটুথ, ওয়াইফাই, থ্রিজি কানেক্টিভিটি, ১৪৩০ এমএএইচ ব্যাটারি প্রভৃতি। এই হ্যান্ডসেটটিতে কোন ওয়্যারলেস চার্জিং, এনএফসি বা মোবাইল ওয়ালেট ফিচার নেই। আর ডিসপ্লের রেস্যুলেশন খুব বেশি না হলেও এর সুপার সেনসিটিভ টাচ এবং বিবর্ধনযোগ্য মেমোরি অপশন বেশ ব্যবহারবান্ধব।

লুমিয়া ৫২০ এ ৫ মেগাপিক্সেল এইচডি অটোফোকাস ব্যাক ক্যামেরা আছে। এতে কোন ফ্রন্ট ক্যামেরা না থাকায় থ্রিজি ভিডিও কলের ক্ষেত্রে কিছুটা সমস্যায় পরতে পারেন। এছাড়া মাইক্রোসফটের স্কাইপ ভিডিও ফিচার ব্যবহার করতে গেলেও ফ্রন্ট ক্যামেরার অভাব বোধ করবেন লুমিয়া ৫২০ মডেলে।

প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply