এন্ড্রয়েড চালিত নকিয়া এক্স২ লঞ্চ করল মাইক্রোসফট!

Nokia-X2-Dual-SIM-apps

নকিয়ার মোবাইল ডিভাইস ইউনিট কিনে নেয়ার পর অনেকেই নকিয়া এক্স সিরিজের এন্ড্রয়েড স্মার্টফোন রেঞ্জের ভবিষ্যৎ নিয়ে সন্দিহান ছিলেন। কিন্তু সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ২৪ জুন মঙ্গলবার ‘নকিয়া এক্স২’ মডেলের নতুন একটি এন্ড্রয়েড স্মার্টফোন লঞ্চ করল মাইক্রোসফট।

নতুন এই মোবাইল ফোনটি দেখতে নকিয়া এক্স সিরিজের প্রথম হ্যান্ডসেটটির মতই। তবে এতে একটু বড় স্ক্রিন ও আরও কিছু উন্নত হার্ডওয়্যার দিয়েছে উইন্ডোজ নির্মাতা।

নকিয়া এক্স২ স্মার্টফোনে আছে ৪.৩ ইঞ্চি (৮০০ x ৪৮০পি, ২১৭ পিপিআই) ক্লিয়ারব্ল্যাক ক্যাপাসিটিভ টাচস্ক্রিন, ১জিবি র‍্যাম, ১.২ গিগাহার্টজ ডুয়াল কোর স্ন্যাপড্রাগন প্রসেসর, ১৮০০ এমএএইচ ব্যাটারি, থ্রিজি সাপোর্ট, ব্লুটুথ ৪  প্রভৃতি।

এই সেটটিতে আগের ব্যাক বাটনের পাশাপাশি নতুন একটি হোম বাটন যুক্ত করেছে মাইক্রোসফট। স্মার্টফোনটিতে আরও পাবেন ৫ মেগাপিক্সেল অটোফোকাস ব্যাক ক্যামেরা, ফ্ল্যাশ ও বেসিক ফ্রন্ট ক্যামেরা যা ভিডিও কলের জন্য যথেষ্ট। নকিয়া এক্স২ হচ্ছে একটি ডুয়াল সিম স্মার্টফোন, যাতে ৪ জিবি ইন্টারনাল স্টোরেজ ও মাইক্রোএসডি কার্ড স্লট পাওয়া যাবে। ফোনটির স্টোরেজ ৩২জিবি পর্যন্ত এক্সপ্যান্ডেবল।

১৩৫ মার্কিন ডলার মূল্যের নকিয়া এক্স২ এন্ড্রয়েড ফোন আন্তর্জাতিক বাজারে আসবে জুলাই মাসে। এটি উজ্জ্বল সবুজ, কমলা, কালো, হলুদ, সাদা এবং গাঢ় ধূসর রঙে পাওয়া যাবে।

আমাদের ব্লগে নিয়মিত ভিজিট করলে নিশ্চয়ই জানেন, গত সপ্তাহের শেষ দিকে নকিয়ার ওয়েবসাইটে এক্স সিরিজের নতুন ফোন লঞ্চ করার ইঙ্গিত দিয়েছিল। বিস্তারিত জানতে মাইক্রোসফট সেদিন ২৪ তারিখ পর্যন্ত অপেক্ষা করতে বলেছিল যা আজকের এই নকিয়া এক্স২ লঞ্চের মাধ্যমে প্রকাশ পেল।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,571 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *