অক্টোবরেই আসছে অ্যাপল আইওয়াচ?

অ্যাপলের ডিজিটাল হাতঘড়ি আইওয়াচ নিয়ে অনেকদিন ধরেই আলোচনা চলে আসছে। কিন্তু স্বয়ং অ্যাপল এ ব্যাপারে এখনও পর্যন্ত নীরব। কবে কখন আইওয়াচ আসবে, কিংবা অ্যাপল আদৌ কোনো স্মার্টওয়াচ আনবে কিনা সে সম্পর্কেও অফিসিয়াল কোনো তথ্য পাওয়া যায়নি। এরই মধ্যে রয়টার্স জানাচ্ছে নতুন খবর।

প্রভাবশালী সংবাদসংস্থা রয়টার্স তাদের সাম্প্রতিক এক প্রতিবেদনে জানিয়েছে এবছর অক্টোবরেই আইওয়াচ লঞ্চ করবে অ্যাপল। এতে ২.৫ ইঞ্চি ডিসপ্লে থাকতে পারে যা এলজির তৈরি। রয়টার্সের ঐ প্রতিবেদন অনুযায়ী, জুলাই মাসে আইওয়াচ উৎপাদন শুরু হবে এবং প্রথম বছরে প্রায় ৫০ মিলিয়ন ইউনিট আইওয়াচ বানাবে অ্যাপল।

ডিভাইসটির স্ক্রিন হবে আয়তাকার। এতে টাচ ইন্টারফেস ও ওয়্যারলেস চার্জিং সুবিধা থাকবে। এটি ব্যবহারকারীর হৃদস্পন্দন সনাক্ত করতে পারবে এবং আইওএস ৮ এর হেলথ অ্যাপের সাথে কাজ করবে। আইওয়াচের আর কোনো সম্ভাব্য ফিচার উল্লেখ করেনি রয়টার্স।

স্টিভ জবসের মৃত্যুর পরে অ্যাপল ‘উদ্ভাবন ভুলে গেছে’ বলে একটি সমালোচনা প্রচলিত আছে প্রযুক্তি বিশ্বে। কেননা, অ্যাপল সেই আইফোন, আইপ্যাডের পর নতুন কোনো চমক দেখাতে পারেনি। এখন টিম কুকের অধীনে আইওয়াচ স্মার্টওয়াচ (যদি হয়) নিয়ে অ্যাপল কী করে সেটাই দেখার বিষয়।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

Join 8,581 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *