হঠাত অচল ফেসবুক!

By -

facebook logo 45673566আজ ১৯ জুন বৃহস্পতিবার বাংলাদেশ সময় দুপুর ২টার দিকে সোশ্যাল নেটওয়ার্কিং সাইট ফেসবুক অচল হয়ে পড়েছিল। এসময় বিশ্বব্যাপী ১.৩ বিলিয়ন ফেসবুক সদস্যদের অনেকেই সাইটটি ভিজিট করতে পারছিলেন না।

তখন ফেসবুক সাইটে লগইন করা যাচ্ছিল না, এমনকি ফেসবুকের সাথে সংশ্লিষ্ট সেবা যেমন কমেন্ট প্ল্যাগিন, ফ্যানপেজ বক্স প্রভৃতিও সমস্যায় আক্রান্ত হয়েছিল। অর্থাৎ পুরো ফেসবুক প্ল্যাটফর্মই কিছু কিছু ব্যবহারকারীদের জন্য ডাউন ছিল।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,391 other subscribers

fb error...

ফেসবুকে ঢুকলে ব্যবহারকারীরা একটি বার্তা দেখতে পান যাতে লেখা ছিল ‘সরি সামথিং ওয়েন্ট রং। উই আর ওয়ার্কিং অন গেটিং দিস ফিক্সড অ্যাজ সুন অ্যাজ উই ক্যান’।

এসময় প্রায় ১৫ মিনিট যাবত অচল ছিল ফেসবুক ও এর অন্যান্য সার্ভিস। সমস্যাটির জানান দিতে ব্যবহারকারীরা টুইটারকে বেছে নেন।

এ ব্যাপারে একজন ফেসবুক মুখপাত্র বিবিসিকে বলেন, ‘আজ সকাল থেকে একটি সমস্যার কারণে ফেসবুকে কিছুক্ষণের জন্য কোনো কিছু পোস্ট করতে পারেননি ব্যবহারকারীরা। আমরা দ্রুত সমস্যার সমাধান করেছি। এখন পুরোপুরি আবার ফিরে এসেছি। এই সমস্যার জন্য আমরা দুঃখ প্রকাশ করছি।’ তবে সমস্যাটির কারণ হিসেবে কিছু উল্লেখ করেনি ফেসবুক

ফেসবুক ডাউন হওয়ার ঘটনা নতুন কিছু নয়। ইতোপূর্বে বহুবার এরকম হয়েছে। গতমাসেও ফেসবুক বিকল হয়েছিল।

আপনিও কি ফেসবুকের এই সমস্যার সম্মুখীন হয়েছিলেন?

প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply