নকিয়া’র মোবাইল ডিভিশন কিনে নিতে আগ্রহী মাইক্রোসফট

By -

nokia msফিনল্যান্ডের ইলেকট্রনিকস নির্মাতা নকিয়া’র মোবাইল ফোন ডিভিশন কিনতে আগ্রহী মাইক্রোসফট। ওয়াল স্ট্রিট জার্নালের সাম্প্রতিক এক প্রতিবেদনে জানা যায়, লুমিয়া নির্মাতার মোবাইল হার্ডওয়্যার ইউনিট অধিগ্রহণের লক্ষ্যে এবছরের প্রথম দিকেই মাইক্রোসফট ও নকিয়া মৌখিক সম্মতির কাছাকাছি পৌঁছেছিল, কিন্তু শেষ পর্যন্ত ডিলটি সম্পন্ন হয়নি। চলতি মাসের কোন এক সময় লন্ডনে উভয় পক্ষ এ সঙ্ক্রান্ত একটি আলোচনায় মিলিত হলেও সেখানে তেমন ফলপ্রসূ কিছু ঘটেনি। ডাব্লিউএসজে আরও জানাচ্ছে, নকিয়ার হার্ডওয়্যার বিভাগ কেনার ব্যাপারে মাইক্রোসফটের আগ্রহ থাকলেও ফিনিশ ফার্মটির সাড়া না মেলায় ঐ আলোচনা আর সামনে নাও এগোতে পারে

নকিয়াকে কিনতে মাইক্রোসফট ঠিক কী পরিমাণ অর্থ খরচ করতে চাচ্ছিল তা জানা না গেলেও ধারণা করা হচ্ছে এক্ষেত্রে যুক্তরাষ্ট্রের বাইরে থাকা ফান্ড ব্যবহার করা হত যা দেশে ফিরিয়ে আনতে গেলে ট্যাক্স বাবদ বিশাল অংকের ডলার হাতছাড়া হত রেডমন্ডের।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,460 other subscribers

নকিয়া এবং মাইক্রোসফট গত দুই বছর ধরে উইন্ডোজ ফোন ওএস নিয়ে একসাথে কাজ করে আসছে। ২০১১ সালে স্বাক্ষরিত এক চুক্তির আওতায় উইন্ডোজ ফোন অপারেটিং সিস্টেমকে প্রধান স্মার্টফোন কৌশল হিসেবে ব্যবহার শুরু করে নকিয়া।

লুমিয়া সিরিজের হ্যান্ডসেটগুলো ডিজাইন ও ডেভলপমেন্টেও উভয় কোম্পানি নিরলস কাজ করছে। আর তাই, উইন্ডোজ ফোন মার্কেটিং ম্যানেজার ক্যাসি ম্যাকগি সাম্প্রতিক এক সাক্ষাৎকারে বলেছেন, লুমিয়া ডিভাইসগুলো মাইক্রোসফটের নিকট “নিজের সন্তানের মতই”;

বর্তমানে বিশ্বব্যাপী মোট স্মার্টফোন শিপমেন্টের মাত্র ৩.২ শতাংশ হচ্ছে উইন্ডোজ ফোন ওএস চালিত ডিভাইস, যা আগের তুলনায় ভাল হলেও মোবাইল কম্পিউটিং মার্কেটে ডাব্লিউপি সফটওয়্যারের টিকে থাকার লড়াইকেই নির্দেশ করে।

প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

2 Comments to নকিয়া’র মোবাইল ডিভিশন কিনে নিতে আগ্রহী মাইক্রোসফট

Leave a Reply