Advertisements

বন্ধ হয়ে যাচ্ছে পুরাতন ইয়াহু মেসেঞ্জার

By -

yahoo messenger old img

ইয়াহু মেসেঞ্জারের কথা মনে আছে? ফেসবুক, ভাইবার, হোয়াটসঅ্যাপের এই যুগে ক’জনই বা ইয়াহু মেসেঞ্জার ব্যবহার করে! তারপরও আপনি যদি এক সময়কার ব্যাপক জনপ্রিয় এই সফটওয়্যারটি চালিয়ে থাকেন, তবে একটু নড়েচড়ে বসেন। কারণ আগামী ৫ আগস্ট ইয়াহু মেসেঞ্জারের পুরাতন ভার্সন বন্ধ হয়ে যাবে। তখন থেকে এতে আর সাইন-ইন করা যাবেনা, অর্থাৎ এটি অব্যবহারযোগ্য হয়ে যাবে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,148 other subscribers

ফলে উইন্ডোজ ডেস্কটপ, ম্যাক, এন্ড্রয়েড এবং আইওএসের জন্য ইয়াহু মেসেঞ্জারের জন্য ব্যবহৃত অ্যাপের পুরাতন ভার্সন আর কাজ করবেনা। পুরাতন ইয়াহু মেসেঞ্জার ডেস্কটপ সফটওয়্যারটি ১৯৯৮ সাল থেকে চলে আসছে।

ওয়েব, এন্ড্রয়েড, আইওএস এবং ইয়াহু মেইলের ডেস্কটপ ওয়েব ভার্সনে মেসেঞ্জারের নতুন ভার্সন গত ডিসেম্বরে চালু করেছে ইয়াহু। সুতরাং এরপর মোবাইলে সেবাটি ব্যবহার করতে চাইলে সফটওয়্যারটির নতুন ভার্সন ডাউনলোড করতে হবে। থার্ড পার্টি যেসব অ্যাপে ইয়াহু মেসেঞ্জার চলত, সেসব অ্যাপ থেকেও ইয়াহু মেসেঞ্জার আর ব্যবহার করা যাবেনা।

yahoo messenger new

আর ডেস্কটপ কম্পিউটারের জন্য ইয়াহু মেসেঞ্জার বলে নির্দিষ্ট কোনো স্ট্যান্ড্যালোন সফটওয়্যার থাকছেনা। তবে ডেস্কটপে ইয়াহু মেসেঞ্জার ব্যবহার করতে চাইলে ব্রাউজারে https://messenger.yahoo.com/ ভিজিট করুন অথবা ইয়াহু মেইলে সাইন ইন করে সেখান থেকেও চ্যাটিং করা যাবে। আর মোবাইলের জন্য ইয়াহু মেসেঞ্জার ডাউনলোড করতে গুগল প্লে স্টোর বা অ্যাপল অ্যাপ স্টোর ভিজিট করুন।

Advertisements

Comments

Leave a Reply