পিসির খরচ কমাতে আসছে ‘উইন্ডোজ ৮.১ উইথ বিং’ অপারেটিং সিস্টেম

By -

কম্পিউটারের খরচ কমানোর উদ্দেশ্যে ‘উইন্ডোজ ৮.১ উইথ বিং’ ব্র্যান্ডের অপারেটিং সিস্টেম লঞ্চ করার ঘোষণা দিয়েছে মাইক্রোসফট। উইন্ডোজ ওএসের এই এডিশন পিসি নির্মাতা কোম্পানিগুলোর নিকট সরবরাহ করা হবে। গত ফেব্রুয়ারিতে গুজব ওঠা এই উইন্ডোজ ভার্সনটি অপেক্ষাকৃত সুলভে পিসি তৈরিতে সাহায্য করবে।

ওইএম কোম্পানিগুলোর নিকট এটি কত দামে বিক্রি করা হবে, কিংবা আদৌ কোনো মূল্য নেয়া হবে কিনা সে বিষয়ে কোনো তথ্য জানা যায়নি।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,398 other subscribers

উইন্ডোজ ৮.১ উইথ বিং মূলত কম মূল্যে কম্পিউটার নির্মাণের জন্য ডেভলপ করা হয়েছে। এটি শুধুমাত্র নতুন উইন্ডোজ ভিত্তিক পিসিতে প্রিলোডেড অবস্থায় পাওয়া যাবে। অর্থাৎ, বাইরে থেকে আলাদাভাবে উইন্ডোজ ৮.১ এর এই বিং এডিশন কেনা যাবেনা।

উইন্ডোজ ৮.১ উইথ বিং ভার্সনের ফিচার সম্পর্কে বিস্তারিত তেমন কিছু জানায়নি মাইক্রোসফট। তবে যেটুকু জানা গেছে সে অনুযায়ী, এই সংস্করণে বেশ কিছু অফিস এপ্লিকেশন প্রি-ইনস্টলড পাওয়া যাবে। আর, এর ইন্টারনেট এক্সপ্লোরারে ডিফল্ট সার্চ ইঞ্জিন হিসেবে আসবে বিং- যা আপনি কেনার পর পরিবর্তন করতে পারবেন।

আগামী মাসে কম্পিউটেক্স সম্মেলনে উইন্ডোজ ৮.১ উইথ বিং এর বিস্তারিত ঘোষণা আসবে। সুতরাং ওএস’টির সম্পূর্ণ ফিচার ও সাধারণ উইন্ডোজ ৮.১ এর সাথে এর পার্থক্যগুলো জানতে সে পর্যন্ত অপেক্ষা করতে হবে।

প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply