ফেসবুকে বন্ধুদের খুঁজে দেবে ‘শর্টকাট নাম্বার’!

facebook shortcut..

ফেসবুকে বন্ধুদের খুঁজে বের করা খুব বেশি সহজ কাজ নয়। নাম লিখে সার্চ করলে একই নামে অনেককে পাওয়া যায়। তখন প্রোফাইল পিকচার চেনা না থাকলে বন্ধুকেও চেনা যায়না। আর যদি হয় জিরো ফেসবুক, তাহলে তো কথাই নেই- এতে কোনো ছবিই দেখা যায়না। ফেসবুকে আপনার বন্ধুদের খুঁজে দিতে নতুন একটি ফিচার পরীক্ষা করছে সাইটটি। এর নাম ‘শর্টকাটস’, যা মূলত একটি নম্বর যেটির সাহায্যে ব্যবহারকারীদের খুঁজে পাওয়া যাবে।

এই শর্টকাটটি হচ্ছে মূলত আট ডিজিটের একটি ইউনিক নাম্বার। ফেসবুকে ফোন নাম্বারের মাধ্যমে সার্চ করে যেভাবে ব্যবহারকারীদের খুঁজে বের করা যায়, এই আট ডিজিটের নম্বরটিও সেই একই কাজ করবে।

তবে অনেকেই যেহেতু ফেসবুকে প্রদত্ত মোবাইল নম্বর কিংবা ইমেইল এড্রেস গোপনীয়তার কারণে অন্যের সাথে শেয়ার করতে চান না, তাই এই শর্টকাট নাম্বারটি বেশ কাজে দিতে পারে।

কেননা, এই নম্বরটি প্রত্যেক ইউজারের জন্য ভিন্ন হবে। কেউ যখন আপনার ফেসবুক আইডি চাইবেন, তখন আপনি তাকে শুধু এই শর্টকাট নম্বরটি দিয়ে দেবেন। তিনি ফেসবুকে লগইন করে নম্বরটি লিখে সার্চ করে আপনাকে পেয়ে যাবেন।

দারুণ এই ফিচারটি বর্তমানে নির্দিষ্ট কিছু ফেসবুক ব্যবহারকারীদের একাউন্টে পরীক্ষামূলকভাবে চালু আছে। এটি কবে নাগাদ সবার জন্য আসবে, কিংবা আদৌ আসবে কিনা তা জানা যায়নি।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,571 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *