এন্ড্রয়েড ডিভাইসের জন্য সেরা চুরিরোধক অ্যাপ

By -

android security appএন্ড্রয়েড স্মার্টফোন চুরি হয়ে গেছে? চোর ধরার জন্য চোরের পেছনে ছুটছেন? এটা মোটেই ভালো পরিকল্পনা নয়। এতে হিতে বিপরীত হতে পারে। তবে আপনি এক্ষেত্রে একটু কম ঝুঁকিতে চোরকে দেখতে পারেন।

সম্প্রতি বিবিসি নিউজ প্রকাশ করেছে যে এক ব্যক্তির চুরি হয়ে যাওয়া এইচটিসি ফোন চোরের ছবি তুলে পাঠাতে সক্ষম হয়েছে। বিবিসি অবশ্য কোন এপের মাধ্যমে চোরের ছবি তোলা হয়েছে তা নিশ্চিত করেনি। তবে আমরা এটুকু জানলাম যে এই কাজ করার জন্য অন্তত একটি এপ আছে।বিবিসি না জানাক, এই কাজ করতে সক্ষম একটি এপ হলো  ‘সেরবেরাস’ (Cerberus)।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,260 other subscribers

এই এপের মাধ্যমে ফোনের সামনের ক্যামেরা ব্যবহার করে ছবি তোলা যায়, চোরের কন্ঠ রেকর্ড করা যায়, তথ্য মুছে ফেলা যায়।

অর্থাৎ, আপনার এন্ড্রয়েড ফোন হারালে কিংবা চুরি হয়ে গেলে তখন সেটি যার কাছে থাকবে এই অ্যাপটি তার ছবি তুলে আপনার নিকট ইমেইল করবে। ফলে সহজেই তাকে চেনা যাবে।

www.cerberusapp.com ঠিকানায় ভিজিট করে অ্যাপটি দূর থেকে নিয়ন্ত্রণ করা যাবে। এটি আপনাকে ফোনের অবস্থান সঙ্ক্রান্ত ম্যাপ ও অন্যান্য তথ্যও দিতে পারবে। এছাড়া অ্যালার্ম বাজানো, কল লিস্ট দেখানো প্রভৃতি ফিচার তো রয়েছেই।

প্লে স্টোর থেকে ‘সেরবেরাস’ এপ্লিকেশনটি ইন্সটল করা যাবে। তবে এর জন্য এন্ড্রয়েড ভার্সন অবশ্যই ২.৩ এর উপরে হতে হবে। এটি একটি পেইড এপ। প্লে স্টোরে এর দাম ২.৯৯ ইউরো যা ৪ ডলারের একটু বেশি। গুগল প্লে’র এই লিংকে ভিজিট করে অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে পারেন।

এসব জানার পর আপনি কি এটি ইনস্টল করতে ইচ্ছুক? কমেন্ট করে জানান।

প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply