১.১ বিলিয়ন ডলারের বিনিময়ে টাম্বলার কিনে নিচ্ছে ইয়াহু

By -

Yahoo-Tumblr-Logoইন্টারনেট ফার্ম ইয়াহু’র পরিচালক বোর্ড নিউ ইয়র্ক ভিত্তিক ব্লগিং সেবাদাতা প্রতিষ্ঠান টাম্বলার কিনে নেয়ার সিদ্ধান্ত অনুমোদন করেছে বলে মার্কিন পত্র-পত্রিকার রিপোর্টে জানা যায়। ইয়াহু কর্তৃক সর্বশেষ উক্ত অধিগ্রহণের আনুষ্ঠানিক ঘোষণা আসতে পারে আজই। ১.১ বিলিয়ন ডলারের বিনিময়ে টাম্বলার’কে কিনতে যাচ্ছে মারিসা মেয়ারের নেতৃত্বাধীন এই কোম্পানি। সূত্রগুলো সঠিক হলে ২০১২ সালে সিইও হিসেবে তার দায়িত্ব গ্রহণের পর এখন পর্যন্ত এটাই হবে ইয়াহু’র সবচেয়ে বেশি ব্যবয়বহুল চুক্তি।

অবশ্য, ইয়াহু বা টাম্বলার কেউই এ ব্যাপারে কোন তাৎক্ষণিক প্রতিক্রিয়া প্রকাশ করেনি। নাম প্রকাশে অনিচ্ছুক সূত্রের উদ্ধৃতি দিয়ে ওয়াল স্ট্রিট জার্নাল জানাচ্ছে, অধিগ্রহণের শর্তানুযায়ী এর পরেও টাম্বলার স্বাধীনভাবেই কার্যক্রম চালিয়ে যেতে থাকবে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,331 other subscribers

শক্ত প্রতিদ্বন্দ্বিতার আভাস দিচ্ছে ইয়াহুঃ কিন্তু সত্যিই কতটা সম্ভব হবে?

ব্লগিং সেবাদাতা প্রতিষ্ঠানটি বর্তমানে ২৬ বছর বয়সী ডেভিড কার্প কর্তৃক পরিচালিত হয়ে আসছে। তিনি ২০০৭ সালে টাম্বলার প্রতিষ্ঠা করেন। ইয়াহু’র সাথে উক্ত ডিল সম্পন্ন হওয়ার পর মিঃ কার্প তার দায়িত্ব পালন অব্যাহত রাখবেন বলেই জানা যাচ্ছে।

প্রযুক্তি বাজার বিশ্লেষকরা বলছেন, টাম্বলার কিনে নেয়ার মাধ্যমে সোশ্যাল মিডিয়ায় বড় ধরণের উপস্থিতি নিয়ে আসবে ইয়াহু, যা গুগল, ফেসবুক প্রভৃতি প্রতিযোগী প্ল্যাটফর্মের সাথে আরও ভাল লড়াইয়ের সূচনা করবে। মার্কিন এই সার্চ ভিত্তিক কোম্পানিটি প্রতিমাসে ৭০০ মিলিয়ন ভিজিটর নিয়ে এখনও ভাল অবস্থানে রয়েছে। এডভার্টাইজিং হচ্ছে এর মূল আয়ের উৎস।

মাইক্রোব্লগিং এবং সোশ্যাল নেটওয়ার্কিং সাইট টাম্বলার বর্তমানে ১০৮ মিলিয়ন ব্লগ এবং ৫০.৭ বিলিয়ন পোস্ট ধারণ করছে বলে এর হোমপেজ থেকে জানা যায়। সেবাটির মোবাইল ভার্সনও বেশ জনপ্রিয়। দ্রুত বর্ধনশীল এই প্ল্যাটফর্ম বিজ্ঞাপন প্রদর্শন থেকে উল্লেখযোগ্য সাফল্য লাভ করতে পারেনি। আর, এর ৮০০ মিলিয়ন ডলার ভ্যালুয়েশনের বিপরীতে ১.১ বিলিয়ন ডলার বিক্রয়মূল্যকে “প্রিমিয়াম” বলেই আখ্যা দিচ্ছে বিবিসি

আপডেটঃ খবরটি নিশ্চিত করেছে ইয়াহু।

প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply