গুগল ম্যাপে বিজ্ঞাপন আসছে জোরেশোরে

By -

google maps pins

সম্প্রতি এক ব্লগ পোস্টে গুগল বলেছে যে, তারা পরীক্ষামুলকভাবে গুগল ম্যাপসে ব্যবসা প্রতিষ্ঠানের লোকেশনের উপর লোগো দেখাবে। এটাকে গুগল বলছে “Promoted Pins” (প্রোমোটেড পিনস)। যেসব কোম্পানি গুগলকে বিজ্ঞাপনের জন্য টাকা প্রদান করবে, গুগল ম্যাপে তাদের অফিস লোকেশনে কোম্পানির লোগো দেখানো হবে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,399 other subscribers

মোট কথা, প্রোমোটেড পিনস হচ্ছে এক প্রকার অ্যাড/বিজ্ঞাপন, যা আপনি ম্যাপ দেখার সময় দেখতে পাবেন। এই লোগোতে ক্লিক করে সরাসরি ওই কোম্পানির সাইট ভিজিট সহ তাদের প্রোডাক্ট লিস্ট দেখতে পারবেন।

এমনকি যারা গুগলকে ম্যাপস সেবার জন্য টাকা দেবে, তাদের কোম্পানির নাম লোকেশন সার্চ রেজাল্টে আগে দেখাবে।

যেমন ধরুন, আপনি আপনার আশেপাশের রেস্টুরেন্ট কী কী আছে তা গুগল ম্যাপে সার্চ করলেন। সেখানে গুগল ম্যাপ আপনার নিকটস্থ যে সমস্ত রেস্তোরাঁ কোম্পানি গুগলকে টাকা দিয়েছে তাদের নাম ম্যাপ সার্চ লিস্টে আগে দেখাবে। অবশ্য তাতে লেখা থাকবে যে এটা বিজ্ঞাপনের ফল।

এটা হয়ত দোষের কিছু না, কেননা সব কিছুর পরে গুগল একটা ব্যবসায়ী প্রতিষ্ঠান, যারা বিজ্ঞাপন বিক্রি করেই সিংহভাগ লভ্যাংশ অর্জন করে। কিন্তু বিজ্ঞাপনের এই প্রতিযোগিতায় ছোট ছোট কোম্পানি, যারা গুগলকে টাকা দিতে পারবে না তারা কতটা নিজেদেরকে প্রকাশ করতে পারবে সেই প্রশ্ন থেকেই যায়।

প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply