কলেজে একাদশ শ্রেণিতে ভর্তি শুরু ২৬ মে ২০১৬

By -

xi class admission img

বাংলাদেশে ২০১৬ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে ১১ মে। সরকারি-বেসরকারি কলেজগুলোতে ২৬ মে থেকে একাদশ শ্রেণিতে ভর্তির কার্যক্রম শুরু এবং ১০ জুলাই ক্লাস শুরু হচ্ছে। ক্লাস শুরুর পর ১০ থেকে ২০ জুলাই বিলম্ব ফি দিয়ে ভর্তি হতে পারবে শিক্ষার্থীরা।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,399 other subscribers

অনলাইনে ও এসএমএসে আবেদন করা যাবে। বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধিত টেলিটকের প্রি-পেইড মোবাইল সংযোগ ব্যবহার করে আবেদন ফি জমা দিতে হবে। আবেদন চলবে ৯ জুন পর্যন্ত।

www.xiclassadmission.gov.bd ওয়েবসাইটে গিয়ে ভর্তি আবেদনের বিস্তারিত তথ্য জেনে নিতে পারেন। এছাড়া সরাসরি www.xiclassadmission.gov.bd/Board_2016-1.pdf লিংক ভিজিট করে প্রাপ্ত পিডিএফ ফাইলেও বিস্তারিত আবেদন পদ্ধতি জানতে পারেন।

xi class sc

প্রথম আলো লিখছে, “ভর্তি-ইচ্ছুক একজন শিক্ষার্থী ২০টি কলেজে ভর্তির জন্য আবেদনের সুযোগ পাচ্ছে। গতবার পাঁচটি কলেজ পছন্দক্রম দেওয়ার সুযোগ ছিল। এবার প্রথমে ১০টি কলেজে পছন্দক্রম দেওয়ার সিদ্ধান্তও হলেও পরে শিক্ষার্থীদের কথা বিবেচনা করে নতুন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান আশফাকুস সালেহীন।”

প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply