মুক্তি পেল উইন্ডোজ ৮.১ আপডেট ১

By -

windows 8.1 upadate start screenমাইক্রোসফটের বহুল প্রতীক্ষিত উইন্ডোজ ৮.১ আপডেট ১ ডাউনলোডের জন্য উন্মুক্ত করা হয়েছে। এতে উইন্ডোজ ৭ এর কিছু মূল ফিচার ফিরিয়ে আনায় মাউস-কীবোর্ড ফাংশনালিটিতে উন্নয়ন এসেছে। উইন্ডোজ ৮.১ আপডেট-১’এ উইন্ডোজ ৮ স্টাইল (মেট্রো) অ্যাপ ব্যবহার আরও সহজ হবে। এখন আপনি সাধারণ ডেস্কটপ মুডে থেকেই মেট্রো অ্যাপ মিনিমাইজ, উইন্ডো রিসাইজ, নেভিগেশন, স্ন্যাপিং প্রভৃতি সুবিধা পাবেন।

উইন্ডোজের স্টার্ট স্ক্রিনেও উন্নতি এসেছে। এর লাইভ টাইলের ওপর এখন আগের থেকেও আরও বেশি অপশন পাওয়া যাবে। রাইট ক্লিকে কনটেক্সট মেন্যুতে প্রদর্শিত এসব অপশনের মধ্যে রয়েছে রিসাইজ, আনপিন প্রভৃতি।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,213 other subscribers

উইন্ডোজ ৮.১ আপডেট-১ এর আরেকটি বড় পরিবর্তন হচ্ছে স্টার্ট মেন্যুতে পাওয়ার বাটন, যার অভাব আগের দুটি (৮ ও ৮.১) সংস্করণে সমালোচনার কারণ হয়েছিল। লেটেস্ট এই উইন্ডোজ বিল্ডে স্টার্ট বাটন তো থাকছেই, সেই সাথে মেট্রো স্টাইল স্টার্ট মেন্যুতেও পাওয়ার বাটন/ শাট ডাউন-রিস্টার্ট বাটন যুক্ত করা হয়েছে। সেই সাথে বোনাস হিসেবে এসেছে সার্চ অপশন। উইন্ডোজ ৮.১ আপডেট ১ এর বিস্তারিত ফিচার জানতে আমাদের এই পোস্টটি পড়তে পারেন।

যেভাবে ডাউনলোড ও ইনস্টল করবেন উইন্ডোজ ৮.১ আপডেট ১

উইন্ডোজ ৮.১ আপডেট ১ ব্যবহার করতে চাইলে আপনার পিসিতে অবশ্যই উইন্ডোজ ৮.১ সেটআপ দেয়া থাকতে হবে। এবার উইন্ডোজ ৮.১ আপডেট ১ প্যাচ ফাইল ডাউনলোড করে ইনস্টল করে নিতে হবে।

আপনার যদি ৬৪ বিট সিস্টেমের কম্পিউটার থাকে, তাহলে এই লিংকগুলো থেকে সিরিয়ালি পাঁচটি প্যাচ ফাইল নামিয়ে ইনস্টল করুনঃ

৩২ বিটের কম্পিউটারের জন্য এই পাঁচটি লিংক থেকে পাঁচটি প্যাচ ফাইল ডাউনলোড করুনঃ

এআরএম প্রসেসর চালিত মেশিনের জন্য এখান থেকে প্যাচ ফাইল নিয়ে নিনঃ

উইন্ডোজ ৮.১ আপডেট ১ ইনস্টল করার জন্য ব্যবহারকারীদের এক প্রকার বাধ্য করতে চাইছে মাইক্রোসফট। কেননা, আপনি যদি দ্রুতই উইন্ডোজ ৮.১ চালিত পিসেতে এই আপডেটটি ইনস্টল না করেন, তাহলে নিকট ভবিষ্যতে উইন্ডোজ ৮.১ এর জন্য আর কোনো আপডেট পাবেন না। সুতরাং মাইক্রোসফটের সাপোর্ট পেতে চাইলে আপনাকে অবশ্যই উইন্ডোজ ৮.১ আপডেট ১ ইনস্টল করতে হবে। তবে, উইন্ডোজ ৮ ব্যবহারকারীদের জন্য এই শর্ত প্রযোজ্য হবেনা।

প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 
Advertisements

Comments

Leave a Reply