Advertisements

নকিয়া লুমিয়া ৯২৮ আসছে আগামী মাসে?

By -

lumia 928ফিনিশ মোবাইল কোম্পানি নকিয়ার পরবর্তী উইন্ডোজ স্মার্টফোন লুমিয়া ৯২৮ মে মাসে যাত্রা শুরু করবে বলে জানিয়েছে সংবাদ মাধ্যম ব্লুমবার্গ। মার্কিন নেটওয়ার্ক অপারেটর ভেরিজনের ব্যানারে প্রাথমিকভাবে বাজারে আসবে এই হ্যান্ডসেট। ইতোপূর্বে পাওয়া খবরে জানা গেছে লুমিয়া ৯২৮ স্মার্টফোনে এলুমিনিয়াম কভার থাকার সম্ভাবনা রয়েছে। অবশ্য কোন কোন প্রতিবেদনে ডিভাইসটি সরু পলিকার্বনেট কাঠামো বিশিষ্ট হবে বলেও দাবী করা হয়েছে।

তবে মোটামুটি সকল সূত্রই বলেছে নকিয়া লুমিয়া ৯২৮ মোবাইলে ৪.৫ ইঞ্চি স্ক্রিন, ৮ মেগাপিক্সেল ক্যামেরা, এবং ওয়্যারলেস চার্জিং ফিচার পাওয়া যাবে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,184 other subscribers

লুমিয়া ডিভাইস নিয়ে আলোচনায় থাকছে নকিয়া

কিছুদিন আগে নকিয়া সিইও স্টিফেন ইলপ চলতি প্রান্তিকের কোন এক সময় একটি নতুন লুমিয়া ডিভাইস উন্মুক্ত করার ইঙ্গিত দেন। তিনি আরও বলেন, এটি হিরো স্ট্যাটাসযুক্ত হবে এবং যুক্তরাষ্ট্রের নেতৃত্বস্থানীয় মোবাইল ক্যারিয়ারের মাধ্যমে বাজারে আসবে। মিঃ ইলপ উক্ত হ্যান্ডসেট দিয়ে নতুন পণ্য পরিচিতির মৌসুম শুরুর কথাও বলেন। তবে তিনি নির্দিষ্টভাবে লুমিয়া ৯২৮ এর নাম উল্লেখ করেননি।

এর আগেও বিভিন্ন অনুষ্ঠানে স্টিফেন ইলপকে উক্ত হ্যান্ডসেটটির কথা জিজ্ঞেস করা হলে তিনি সে সম্পর্কে কোন উত্তর দিতে অস্বীকৃতি জানান। ফিনল্যান্ডের ন্যাশনাল টেলিভিশনের সাথে যে সাক্ষাৎকারে ইলপ উপস্থাপকের আইফোন মেঝেতে ছুঁড়ে মেরেছিলেন, সেই প্রোগ্রামেও নকিয়া সিইও একই প্রশ্নের সম্মুখীন হয়েছেন। কিন্তু কৌশলে প্রসঙ্গটি এড়িয়ে যান তিনি।

চলতি মাসের প্রথমদিকে লুমিয়া ৯২৮ স্মার্টফোন দাবী করে ডিভাইসটির যেসব ছবি ফাঁস হয়েছিল তাতে এর ডিজাইন অনেকটা লুমিয়া ৯২০ এর মত দেখা যায়। তবে নতুন হ্যান্ডসেটে এলইডি ফ্ল্যাশের স্থলে জেনন ফ্ল্যাশ লক্ষ্য করা গিয়েছে।

ব্লুমবার্গ বলছে, মূলত এপ্রিলে লঞ্চ করার পরিকল্পনা থাকলেও মাইক্রোসফট উইন্ডোজ ফোন ৮ এর নতুন আপডেটের অপেক্ষায় স্মার্টফোনটি মে মাসে বাজারে আসতে যাচ্ছে। যাইহোক, আশা করা যায় আগামী কয়েক সপ্তাহের মধ্যেই সেটটি দেখা যাবে।

প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 
Advertisements

Comments

Leave a Reply