অর্ধেকের বেশি রিভিউদাতাই “ফেসবুক হোম” নিয়ে অসন্তুষ্ট!

fb home reviewফেসবুকের নতুন “হোম” এপ্লিকেশন গুগল প্লে স্টোরে ডাউনলোডের জন্য উন্মুক্ত হয়েছে গত ১২ এপ্রিল। নতুন এই সফটওয়্যার নিয়ে সোস্যাল মিডিয়া প্ল্যাটফর্মটি বেশ আশাবাদী হলেও ব্যবহারকারীদের রিভিউ এবং এর রেটিং বলছে ভিন্ন কথা। শুধুমাত্র এন্ড্রয়েড ওএস চালিত নির্দিষ্ট কয়েকটি ডিভাইসের জন্য উপলভ্য ফেসবুক হোম ফাইভ স্টার রেটিং স্কেলে আজ পর্যন্ত মাত্র ২.২ স্টার পেয়েছে যা “বিলো অ্যাভারেজ” হিসেবে চিহ্নিত হয়ে আছে।

আজ ২১ এপ্রিল সন্ধ্যা পর্যন্ত ১০,৬৮৪ জন রেটিংদাতার মধ্যে প্রায় ৫১.৫ শতাংশই ফেসবুক হোম এপ’কে ১ তারকা রেটিং দিয়েছে। ১৩.৭% ব্যবহারকারী ২ তারকা রেট করেছে। ৩ তারকা রেটিং প্রদান করেছে ১০.২% এবং ৪ ও পাঁচ তারকা রেট দিয়েছে যথাক্রমে ৭.৯% ও ১৬.৫% ভোক্তা।

ডিভাইসের ওপর “হোম” এর নিয়ন্ত্রণরীতি ভালভাবে নেননি অনেকেই

সুতরাং ফেসবুক হোম নিয়ে জুকারবার্গের যাত্রার শুরুটা খুব একটা সুবিধার হয়েছে বলা যাবেনা। অনেকেই বেশ আগ্রহ করে এটি ইনস্টল করলেও হ্যান্ডসেটের ওপর এর নিয়ন্ত্রণের মাত্রাটি কেউ কেউ একদমই ভালভাবে নেয়নি। গড়পড়তা’র চেয়েও কম রিভিউ দেয়া ব্যবহারকারীরা সফটওয়্যারটিকে “বিব্রতকর”, “অত্যন্ত সীমিত” এবং এমনকি বিরক্তিকর বলেও অভিহিত করেছেন।

একজন ১ স্টার রেটিং দিয়ে লিখেছেন, তার গ্যালাক্সি নোট ২’তে হোম ইনস্টলের পর সকল কাস্টমাইজেশন এলোমেলো হয়ে গেছে এবং এর অন্যান্য এপ ও উইজেটের কর্মদক্ষতা বিনষ্ট হয়েছে। হোম তার পাসওয়ার্ড প্রোটেকশনের মত নিরাপত্তা ফিচারেও হার দিয়েছে। সব মিলিয়ে, তিনি এপ্লিকেশনটি নিয়ে হতাশা প্রকাশ করেছেন।

আরেকজন ব্যবহারকারী অভিযোগ করেছেন, হোম তার ডিভাইসকে জটিল করে তুলেছে এবং অন্যান্য উইজেটকে অসমর্থিত করে রেখেছে। তিনি এটি ইনস্টলের ৪-৫ ঘন্টার মধ্যেই আবার রিমুভ করেছেন বলেও রিভিউতে লিখেছেন।

অবশ্য কয়েকজন এপ্লকেশনটি পছন্দ করে ৫ স্টার রেটিং সহ ইতিবাচক রিভিও লিখেছেন। তেমনই একজন বলেছেন এপটি প্রকৃতপক্ষে বেশ সুন্দর এবং দ্রুত। এটি ভালভাবে উপভোগ করতে চাইলে ভাল কিছু ফেসবুক বন্ধু দরকার বলেই উল্লেখ করেন তিনি।

ফেসবুক হোম এপ্লিকেশন সম্পর্কে আরও বিস্তারিত জানতে এই পোস্টগুলো দেখতে পারেন। আর বিশেষ উপায়ে এপ্লিকেশনটি আপনার যেকোন এন্ড্রয়েড ডিভাইসে ইনস্টল করার জন্য এই পোস্টটি অবশ্যই পড়বেন!

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,581 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *