পৃথিবীর সেরা স্মার্টফোন কোনটি? (২০১৭ এপ্রিল)

By -

আমাদের পাঠকরা প্রায়ই প্রশ্ন করেন যে, বিশ্বের সবচেয়ে ভাল মোবাইল কোনটি। এই প্রশ্নের উত্তর আসলে বেশ কঠিন। বিশ্বের সবচেয়ে ভাল স্মার্টফোন কোনটি, তা নির্ণয় করার জন্য আপনাকে বেশ কিছু ব্যাপার বিবেচনা করতে হবে। এই পোস্টে আমরা বর্তমানে পৃথিবীর সেরা ১০টি স্মার্টফোন নিয়ে আলোচনা করব। এখানে ২০১৭ সালের এপ্রিলে বিশ্বের সবচেয়ে ভালো ফোন বা স্মার্টফোন সরবরাহ থেকে ১০টি তুলে ধরা হলো। তালিকাটি তৈরি করেছে বিজনেস ইনসাইডার।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,458 other subscribers

১০। আইফোন এসই

৪ ইঞ্চি স্ক্রিনের এই ফোনটি বর্তমান সময়ে ক্রয়যোগ্য ছোট্ট আকারের অন্যতম সেরা একটি স্মার্টফোন। আপনি আইফোন এসই ফোনের জন্য সেরা আইওএস অ্যাপস, সাপোর্ট সকল কিছুই পাবেন। আইফোন ৬ বা ৬এস ফোনে যেসকল ফিচার পাবেন, তার প্রায় সবকিছুই এই ফোনটিতে আছে। প্রিমিয়াম কিছু ফিচার যেমন, লাইভ ফটো, অ্যাপল পে, সকল কিছুই এই ফোনটিতে বিদ্যমান। বাংলাদেশি টাকায় এই ফোনটির মূল্য প্রায় ৩৪ হাজার টাকা।

৯। আইফোন ৬এস

আইফোন ৬এস নিশ্চয়ই একটি অসাধারণ ফোন। আপনি প্রায় ৮ হাজার টাকা কম খরচ করে আইফোন ৭ এর প্রায় সকল ফিচারই এই ফোনটিতে পাবেন। বাংলাদেশি টাকায় ফোনটির মূল্য ৪০ হাজার টাকার মত।

৮। আইফোন ৬এস প্লাস

আইফোন ৬ এর মত আইফোন ৭ এর প্রায় সকল ফিচারই আইফোন ৬এস প্লাস ফোনটিতে পাবেন। যদিও, আইফোন ৭ প্লাসের মত এতে ওয়াটার রেসিস্ট্যান্স ও ডুয়াল ক্যামেরা লেন্স নেই, তবে ফোনটিতে অ্যাপল এ৯ চিপ ও থ্রিডি টাচ রয়েছে, যা সত্যিই চমৎকার। সেই সাথে ফিঙ্গারপ্রিন্ট, লাইভ ফটো, প্রভৃতি তো রয়েছেই। বাংলাদেশি টাকায় এই ফোনটির মূল্য প্রায় ৫৫ হাজার টাকা।

৭। এলজি জি৬

এলজির সবথেকে সেরা স্মার্টফোন এটি। হ্যাঁ শেষ পর্যন্ত এলজি বেশ কিছু প্রিমিয়াম ফিচার এবং পানি নিরোধক প্রযুক্তি তাদের স্মার্টফোনে এনেছে। এলজি জি৬ ফোনটিতে ডুয়েল লেন্স আছে এবং আকারে একটু বড় ডিসপ্লে ব্যবহার করা হয়েছে যা দেখার অভিজ্ঞতা বদলে দেবে। যদিও ফোনটি একটু পুরাতন প্রসেসর (স্ন্যাপড্রাগন ৮২১) চালিত তবুও এটির স্বাভাবিক কর্মক্ষমতায় কোন প্রভাব পড়বেনা। বাংলাদেশি টাকায় ফোনটির মূল্য প্রায় ৫৬ হাজার টাকা।

৬। স্যামসাং গ্যালাক্সি এস৮

বর্তমান সময়ের অন্যতম আকর্ষণীয় ফোন এটি। অন্তত ডিজাইনের দিক থেকে হলেও আইফোনের থেকে এটি অনেক বেশি সুন্দর। ফোনটির উভয় দিককার বাঁকানো ডিসপ্লে এটির ডিজাইন আরো আকর্ষণীয় করে তুলেছে। আমাদের এই পোস্ট থেকে গ্যালাক্সি এস৮ এর বিস্তারিত জেনে নিন। বাংলাদেশে ফোনটির মূল্য প্রায় ৭৮ হাজার টাকা।

৫। স্যামসাং গ্যালাক্সি এস৮ প্লাস

গ্যালাক্সি এস ৮+ এর ফিচার এস৮ এর মতই, শুধুমাত্র আকারে বড় ডিসপ্লে (৬.২ ইঞ্চি) ছাড়া। বাংলাদেশের বাজারে ফোনটির মূল্য প্রায় ৮৪ হাজার টাকা।

৪। আইফোন ৭

আইফোন ৭ বর্তমান সময়ের অন্যতম সেরা ফোন এবং ব্যবহারকারীদের ফোনটির সর্বোচ্চ অভিজ্ঞতা প্রদানে বদ্ধপরিকর। ফোনটিতে আইফোন ৬এস থেকে কিছু উন্নত ফিচার রয়েছে যেমন, পানি নিরোধক প্রযুক্তি, অল্প আলোতে ছবি তোলার জন্য উন্নততর ক্যামেরা, আরো শক্তিশালী প্রসেসর প্রভৃতি। বাংলাদেশি টাকায় ফোনটির মূল্য ৫৫ হাজার টাকা থেকে শুরু।

৩। আইফোন ৭ প্লাস

ডুয়েল লেন্স ক্যামেরা হচ্ছে আইফোন ৭+ এর অন্যতম আকর্ষণীয় ফিচার যা আইফোন ৭ এর সাথে এটির পার্থক্য তৈরি করেছে। এটি ছবি তোলায় আপনাকে প্রফেশনাল ফটোগ্রাফারের অনুভূতি প্রদান করবে। যেমন, এটি সাবজেক্টের বাহিরের অংশ ব্লার করে দেবে। এর টেলিফটো লেন্স আপনাকে দ্বিগুন জুম করতে সাহায্য করবে। বাংলাদেশি টাকায় ফোনটির মূল্য ৬৫ হাজার টাকা থেকে শুরু।

২। গুগল পিক্সেল এক্সএল

পিক্সেল সিরিজের ফোন হচ্ছে গুগলের প্রথম স্মার্টফোন। গুগল ফোনের হার্ডওয়্যারেও আরো দখল এনেছে যেটা নেক্সাস সিরিজে ছিলনা। এটি সুন্দর অ্যালুমিনিয়াম কভারযুক্ত ফোন যা আপনাকে ফোনটি বহনে বাড়তি সুবিধা প্রদান করবে। তবে গুগল পিক্সেল এবং পিক্সেল এক্সএলের মধ্যে মূল্যের এমন পার্থক্যতে তেমন কোনো কারণ নেই, যেটা আইফোন ৭ এবং ৭+ এ দেখা গিয়েছিল। বাংলাদেশি টাকায় ফোনটির মূল্য প্রায় ৬৫ হাজার টাকা থেকে শুরু।

১। গুগল পিক্সেল

যদিও বাজারে তুমুল আলোচিত স্মার্টফোন বর্তমানে স্যামসাং গ্যালাক্সি এস৮, তার পরেও বিজনেস ইনসাইডার গুগল পিক্সেলকেই প্রথম স্থানে রেখেছে। পিক্সেল ফোনে রয়েছে সবচেয়ে সেরা ক্যামেরা এবং সফটওয়্যারের দিক দিয়ে সর্বোচ্চ নিশ্চয়তা। কারণ এটি গুগলের স্টক এন্ড্রয়েড ওএস ব্যবহার করে, যা সবার আগে সফটওয়্যার আপডেট পায়। বাংলাদেশি টাকায় ফোনটির মূল্য প্রায় ৫৪ হাজার টাকা।

এই তালিকায় মূলত স্মার্টফোনগুলোর ডলার মূল্য থেকে টাকায় রূপান্তর করা হয়েছে। আপনার মতে বিশ্বের সবচেয়ে সেরা স্মার্টফোন কোনটি?

প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply