আইফোন ৮ এর দাম কত হবে?

By -

লেটেস্ট মডেলের অ্যাপল আইফোন হচ্ছে বছরের সবচেয়ে আলোচিত স্মার্টফোন। একটু কি অতিরঞ্জিত হয়ে গেলো? মনে হয় না। নতুন আইফোন কবে রিলিজ হবে, এর স্পেসিফিকেশন কেমন হবে, দাম কত পড়বে, আইফোন দেখতে কেমন হবে, এসব প্রশ্ন অনলাইনে ঘুরেফিরে আসতে থাকে। সেই সাথে নতুন নতুন সোর্সের রেফারেন্স দিয়ে গুজব তো চলেই।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,330 other subscribers

এই মুহূর্তে সামনে রয়েছে নতুন আইফোন বাজারে আসার সময়। সেই আইফোনের মডেল কী হবে? আইফোন ৭এস? নাকি আইফোন ৮? অ্যাপল সম্পর্কিত বিভিন্ন ব্যাপারের খোঁজখবর রাখে এরকম একটি সাইট ম্যাকরিউমরস এ ব্যাপারে চমকপ্রদ কিছু তথ্য প্রকাশ করেছে।

অর্থনীতি ও বাজার বিষয়ক বিশ্লেষণ ভিত্তিক প্রতিষ্ঠান ইউবিএস রিসার্সের বিশ্লেষক স্টিভ মিলুনোভিসের অনুমান অনুযায়ী আইফোনের পরবর্তী মডেলের দাম রেকর্ড পরিমাণ বেশি হতে পারে। তবে সকল সংস্করণের জন্য এই দাম প্রযোজ্য হবেনা। ইউবিএস অ্যানালিস্ট স্টিভ বলছেন, আইফোনের পরবর্তী রিলিজে (এর মডেলের নাম যাই হোক, ৭এস কিংবা ৮) এমন একটি ভার্সন থাকবে যেটির দাম ৯৫০ থেকে ১০০০ ডলার পর্যন্ত হতে পারে। এটি হবে আইফোনের প্রিমিয়াম ভার্সন, যাতে বেশ উঁচুমানের স্পেসিফিকেশন থাকবে, অর্থাৎ সেটি উচ্চক্ষমতাসম্পন্ন হবে।

স্টিভের ধারণামতে, প্রিমিয়াম ভার্সনের আইফোনটি ২৫৬জিবি স্টোরেজ এবং ওএলইডি স্ক্রিন নিয়ে আসতে পারে। বর্তমানে আইফোন ৭ প্লাসের ২৫৬জিবি ভার্সনের দাম ৯৬৯ ডলার। সেক্ষেত্রে আইফোন ৭এস/৮ (মডেল নাম যেটাই হোকনা কেনো) ডিভাইসের দাম ৮৫০ থেকে ৯০০ ডলার থেকে শুরু হবে বলে ধারণা করা হচ্ছে। এগুলোর উৎপাদন খরচ পূর্ববর্তী আইফোনের চেয়ে ৭০ থেকে ৯০ ডলার বেশি হবে।

পরবর্তী আইফোনে ব্যাপক রিডিজাইন আসবে বলে গুজব বরাবরের মতই প্রচলিত আছে। তবে ১০০০ ডলার দামের ব্যয়বহুল প্রিমিয়াম স্পেসিফিকেশনের আইফোন মডেল বাজারে আসার খবর এবারই প্রথম শোনা যাচ্ছে। অবশ্য, অপেক্ষাকৃত কম মূল্যের ভার্সন তো থাকছেই। শেষ পর্যন্ত আইফোন ৮ এর দাম কত হবে এবং তাতে কী কী ফিচার থাকবে, তা জানার জন্য আমাদের সাথেই থাকুন।

আপনি কত টাকার মধ্যে এ বছরের লেটেস্ট মডেলের আইফোন কিনতে আগ্রহী হবেন?

>> বোনাসঃ আইফোন ৮ এর সম্ভাব্য নতুন ফিচারগুলো জেনে নিন

প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply