Advertisements

ফ্রি আনলিমিটেড ভিপিএন সেবা দিচ্ছে অপেরা ব্রাউজার!

By -

vpn-enabled opera

আনলিমিটেড ভিপিএন বা ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক সেবা সম্পূর্ণ বিনামূল্যে দেয়ার ঘোষণা দিয়েছে ব্রাউজার নির্মাতা প্রতিষ্ঠান অপেরা। মোবাইলে ডেটা সাশ্রয়ী ব্রাউজার অপেরা মিনি এর সুবাদে অপেরা নামটি সকল ইন্টারনেট ব্যবহারকারীর নিকট একটি পরিচিত নাম। অপরদিকে বিভিন্ন সময়ে বিভিন্ন দেশে বিশেষ কিছু সাইট ব্লক করে দেয়ার কারণে ভিপিএন শব্দটিও এখন মোটামুটি সকল ইন্টারনেট ব্যবহারকারীরই শোনা হয়েছে। অনেকে ব্যবহারও করেছেন।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,148 other subscribers

ভিপিএনের মাধ্যমে নিজের ইন্টারনেট আইপি এড্রেস লুকিয়ে অন্য আইপি থেকে বিভিন্ন রেস্ট্রিক্টেড সাইট ভিজিট করা যায়। যেমন ধরুন, আপনি ভিপিএনের মাধ্যমে বাংলাদেশ থেকে অ্যামেরিকান আইপি এড্রেস ব্যবহার করে বিভিন্ন সাইট ব্রাউজ করতে পারবেন।

কিন্তু স্বাভাবিক গতির নিরাপদ ভিপিএন সেবা পেতে চাইলে টাকা খরচ করতে হয়। আর তাও নেহাত কম নয়। আমি এমন ভিপিএনও দেখেছি যেটি এক মাসের জন্য চালু করতে চাইলে প্রায় ১০ ডলার (৮০০ টাকার মত) খরচ হয়। এরকম টাকা খরচ করে ভিপিএন ব্যবহার না করতে চাইলে তাদের জন্য সমাধান নিয়ে আসছে অপেরা।

আজ নরওয়ের এই কোম্পানিটি তাদের অপেরা ব্রাউজারের ডেস্কটপ ভার্সনে ফ্রি ভিপিএন সেবা যুক্ত করার ঘোষণা দিয়েছে। এক ব্লগ পোস্টে প্রতিষ্ঠানটি বলেছে, আপনি শুধু অপেরা ব্রাউজারে একটি বাটন ক্লিক করে ভিপিএন চালু করতে পারবেন। এজন্য কোথাও একাউন্ট খুলতে হবেনা, কোনো টাকা খরচ করে সাবস্ক্রিপশন কিনতে হবেনা এবং তথ্যের নিরাপত্তাও পাবেন।

এই মুহুর্তে অপেরা ডেস্কটপের ডেভেলপার ভার্সনে পাওয়া যাচ্ছে এই আনলিমিটেড ফ্রি ভিপিএন ফিচার। বর্তমানে শুধুমাত্র যুক্তরাষ্ট্র, কানাডা ও জার্মানির আইপি ব্যবহার করা যাচ্ছে অপেরা ভিপিএনে। তবে স্টেবল/ফাইনাল ভার্সনে আরও বেশি দেশ যুক্ত করবে অপেরা।

ভিপিএন সহ অপেরা ডেস্কটপ ব্রাউজারের ডেভেলপার ভার্সন ডাউনলোড করতে এই অফিশিয়াল পেইজ ভিজিট করুন।

আপনি কি অপেরার এই ভিপিএন ব্যবহার করবেন? সেবাটি কেমন হবে?

Advertisements

Comments

Leave a Reply