এন্ড্রয়েডে নতুন চমক দেখাবে ফেসবুক!

By -

fbbbzসোশ্যাল নেটওয়ার্কিং জায়ান্ট ফেসবুক দ্রুতই নতুন নতুন খবর সৃষ্টি করে যাচ্ছে। গ্রাফ সার্চ, নিউজফিড রি-ডিজাইন, বিজ্ঞাপন রীতি পরিবর্তন প্রভৃতির পর এবার মিডিয়ায় আরেকটি অনুষ্ঠানের নিমন্ত্রণ পাঠিয়েছে কোম্পানিটি। আগামী ৪ এপ্রিল ক্যালিফোর্নিয়ার মেনলো পার্কে প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয়ে অনুষ্ঠিতব্য এই ইভেন্টে ফেসবুক তাদের “নিউ হোম অন এন্ড্রয়েড” দেখার জন্য দাওয়াত করেছে। কিন্তু এন্ড্রয়েড ফেসবুকের নতুন বাড়িটি আসলে কী জিনিস সে সম্পর্কে কোন তথ্য সরবরাহ করা হয়নি।

বিভিন্ন প্রযুক্তি সাইট এক্ষেত্রে বহুল আলোচিত এইচটিসি স্মার্টফোনের কথা মনে করিয়ে দিচ্ছে। অর্থাৎ উক্ত অনুষ্ঠানে ফেসবুক-এইচটিসির যৌথ উদ্যোগে সোশ্যাল প্ল্যাটফর্মটির কথা মাথায় রেখে তৈরি বিশেষ কোন এন্ড্রয়েড মোবাইলের ঘোষণা আসবে বলে অনুমান করছেন কেউ কেউ।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,332 other subscribers

কিছুদিন আগেই হয়ত জেনে থাকবেন, এন্ড্রয়েড অপারেটিং সিস্টেমে ফেসবুক তাদের “ফেসবুক ফর এন্ড্রয়েড” এপ্লিকেশনের আপডেট দিতে ওএসটির অফিসিয়াল সফটওয়্যার স্টোর “গুগল প্লে” বাইপাস করতে শুরু করেছে। আর এখান থেকেই ফেসবুকের “নিজেদের স্মার্টফোন” লঞ্চ করার গুজব আরও গতি পায়। সেক্ষেত্রে স্টক এন্ড্রয়েড রম ব্যবহার না করে অ্যামাজনের মত কাস্টমাইজড ভার্সনের মুখাপেক্ষী হতে পারে ফেসবুক।

তবে গত বছর মার্ক জুকারবার্গ যে মোবাইল ফোন নির্মাণের গুজবকে উড়িয়ে দিয়েছিলেন তার কী হবে? কে জানে, হয়ত এইচটিসি ব্র্যান্ডে ফেসবুকের জন্য একটু বেশি ইন্টিগ্রেশন সুবিধা রেখে “আধা-ফেসবুক” ফোন উন্মুক্ত হতে যাচ্ছে।

যাইহোক, এপ্রিলের চার তারিখ ফেসবুক ইভেন্টের আগে এরকম আরও অনেক “সম্ভাবনা”র কথা শোনা যাবে। যদিও শেষ পর্যন্ত কতটুকু বাস্তব হয় সেটাই হচ্ছে দেখার বিষয়।

প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply