ফেসবুক নিউজফিডে চালু হল টার্গেটেড এডভার্টাইজিং

By -

fb lসামাজিক যোগাযোগমূলক সাইট ফেসবুক সেবাটির নিউজফিডে পরীক্ষামূলকভাবে টার্গেটেড এডভার্টাইজিং চালু করেছে। সম্প্রতি কোম্পানির বিজ্ঞাপন সম্পর্কিত এক ব্লগ পোস্টে ঘোষণাটি প্রকাশ করা হয়েছে। গত বছর “ফেসবুক এক্সচেঞ্জ বা এফবিএক্স” প্রোগ্রামের আওতায় ব্যবহারকারীদের ওয়েব ব্রাউজিং অভ্যাসের সাথে মিল রেখে ডেস্কটপ নিউজফিডের ডান পাশে এ ধরনের বিজ্ঞাপন প্রদর্শন শুরু হয়েছে। আর এক্সচেঞ্জ প্রোগ্রাম নিউজ ফিডে চলে আসা মানেই ডানপাশের এডগুলো থেকে কিছু সংখ্যক আপনার ফেসবুক হোমপেজেও চলে আসবে।

নিউজফিড হচ্ছে সোশ্যাল নেটওয়ার্কটির সদস্যদের পোস্টকৃত আপডেট খবরাখবর দেখার প্রধান পাতা। বিজ্ঞাপন দেখিয়ে ফেসবুকের যে পরিমাণ আয় হয় তার প্রায় ৮৪ শতাংশই আসে নিউজফিডের ডানদিকে অবস্থিত টার্গেটেড এড থেকে। আরও অধিক বিজ্ঞাপন বসিয়ে বাড়তি অর্থযোগের সম্ভাবনা পরীক্ষার উদ্দেশ্যেই ছোট পরিসরে “আলফা টেস্ট” হিসেবে নির্দিষ্ট কিছু ফেসবুকারের মূল নিউজফিডে এফবিএক্স চালু করা হয়েছে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,213 other subscribers

চলতি মাসের প্রথমদিকে ফেসবুক নতুন ডিজাইনের নিউজফিড চালু করে যা পর্যায়ক্রমে সকল সদস্যদের একাউন্টে সক্রিয় হয়ে যাবে। এটি সাইটটির সাথে ব্যবহারকারীদের আরও বেশি ঘনিষ্ঠতা গড়ে তুলবে এবং বিজ্ঞাপনদাতাদেরও তাদের পণ্য ও সেবা সম্পর্কে বেশি তথ্য প্রচারে সাহায্য করবে।

শুধু তাই নয়, ফেসবুকে ভিডিও বিজ্ঞাপন চালু হওয়া সম্পর্কেও বেশ কিছু প্রতিবেদন পাওয়া যায়। ম্যাশেবল জানিয়েছে, এই এপ্রিল থেকেই সোশ্যাল প্ল্যাটফর্মটিতে ১৫ সেকেন্ড ব্যপ্তিকাল বিশিষ্ট ভিডিও এড চলে আসতে পারে। আর আগেই হয়ত জানেন, কখনো কখনো নতুন নিউজফিডের একক স্ক্রিনে প্রায় এক তৃতীয়াংশ জায়গাই বিজ্ঞাপন দখল করে নিতে পারে!

যদিও ব্রাউজিং অভ্যাসের প্রতি নজরদারি করার কারণে বেশিরভাগ ব্যবহারকারীই টার্গেটেড এডভার্টাইজিংয়ের বিপক্ষে, তবুও গুগল, ফেসবুকের মত বড় বড় সেবাগুলো ক্রমবর্ধমান হারে এটি চালিয়ে যাচ্ছে।

প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 
Advertisements

Comments

1 Comment to ফেসবুক নিউজফিডে চালু হল টার্গেটেড এডভার্টাইজিং

Leave a Reply