নতুন ডিজাইন প্রকাশ করল ফেসবুক!

নতুন নিউজফিড ডিজাইন নিয়ে হাজির হয়েছে ফেসবুক। বাংলাদেশ সময় ৬ মার্চ বৃহস্পতিবার গভীর রাত থেকে বিশ্বব্যাপী সাইটটির নতুন চেহারা প্রকাশ করল সোশ্যাল নেটওয়ার্কিং কোম্পানিটি। এবার আইকন ডিজাইন, ফন্ট লুক, ও নিউজফিড কনটেন্ট প্রদর্শনে বেশ কিছু আপডেট এনেছে ফেসবুক।

আপনি যদি আমাদের ব্লগের একজন নিয়মিত ভিজিটর হয়ে থাকেন, তবে নিশ্চয়ই মনে আছে, আজ থেকে ঠিক এক বছর আগে অর্থাৎ ২০১৩ সালের ৭ মার্চ আরও একটি বড় ধরণের নিউজফিড রিডিজাইন প্রকাশ করেছিল ফেসবুক।

তবে গত বছর ফেসবুকের পক্ষ থেকে যে পরিমাণ ডিজাইন চেঞ্জের কথা বলা হয়েছিল, শেষ পর্যন্ত তার সবগুলো আলোর মুখ দেখেনি। এবারকার নতুন ডিজাইনটি সেসব বিষয় মাথায় রেখেই ডেভলপ করা হয়েছে।

আজ সকাল থেকেই ফেসবুকের কম্পিউটার ও মোবাইল ভার্সনে নতুন এই নকশার দেখা মিলছে। এতে আগের তুলনায় আরও বড় বাটন, স্পষ্ট ফন্ট বিন্যাস লক্ষ্য করার মত। নিউজফিডের আড়াআড়ি অবস্থানের সবটুকু জায়গা জুড়েই ফটো দেখানো হচ্ছে, যা নতুন ফেসবুক টেমপ্লেটের অন্যতম উল্লেখযোগ্য আপডেট।

এছাড়া হোমপেজে ‘আপডেট স্ট্যাটাস’ ও ‘অ্যাড ফটোস/ভিডিওস’ আইকনেও নতুন ডিজাইনের ছোঁয়া লেগেছে। পুরাতন ভার্সনের উপরের দিকে নোটিফিকেশন বারের ডানপাশে থাকা হোম ও প্রোফাইল বাটন এখন বামপাশে দেখা যাচ্ছে। আর সেখানে প্রোফাইল লিংকে এখন ইউজারের ছবিও প্রদর্শিত হচ্ছে।

অবশ্য, নিউজফিডে নতুন ডিজাইন এলেও এতে করে নিউজফিড অ্যালগোরিদমে কোনও প্রভাব পড়বে না। ফলে আপনার স্ট্যাটাস/আপডেটগুলো এখনও আগের মতই রিচ পেতে থাকবে। নতুন এই থিম আপডেট আগামী কয়েক সপ্তাহের মধ্যে সবার একাউন্টে পৌঁছে যাবে।

আপনার ফেসবুক একাউন্টে কি নতুন চেহারা পরিলক্ষিত হচ্ছে? কেমন লাগছে ফেসবুকের নতুন ডিজাইন?

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,571 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *