সবচেয়ে হালকা ও ক্ষুদ্র মোবাইল ফোন বানাল জাপান

By -

phone-strap-2বিশ্বের নামী দামী মোবাইল ডিভাইস নির্মাতারা যখন বড় বড় স্ক্রিন ও জটিল সব ফিচার সমৃদ্ধ স্মার্টফোন বানাতে ব্যস্ত, তখন জাপানের উইলকম হাঁটছে অন্য দিকে। এই মোবাইল কোম্পানিটি সম্প্রতি এক প্রেস রিলিজের মাধ্যমে নতুন “ফোন স্ট্রাপ ২ ডব্লিউএক্স০৬এ” মডেলের হ্যান্ডসেট বাজারে আনার ঘোষণা দিয়েছে। তাদের দাবী অনুযায়ী এটি হবে বিশ্বের সবচেয়ে ছোট এবং হালকা মোবাইল ফোন। এই মডেলের সেটগুলো মূলত ফোন স্ট্রাপ রেঞ্জের ২য় প্রজন্ম।

ক্ষুদ্রাকৃতির ফোন স্ট্রাপ ২ হ্যান্ডসেটের আয়তন হচ্ছে ৩২ x ৭০ x ১০.৭ মিঃ এবং ওজন মাত্র ৩২ গ্রাম। এতে থাকবে ১ ইঞ্চি ডিসপ্লে যার রেস্যুলেশন ৯৬ x ৬৪ পিক্সেল, দুই ঘন্টা টকটাইম, ১২ দিন স্ট্যান্ডবাই টাইম, ইমেইল, মেসেজিং, রিমোট লকিং প্রভৃতি দরকারী ফিচার।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,460 other subscribers

বাংলাদেশে থেকে আপনি যদি এই হ্যান্ডসেটটি পেতে চান তবে আগেই জানিয়ে রাখছি, ফোন স্ট্রাপ ২ ডব্লিউএক্স০৬এ হবে “জাপান অনলি” ডিভাইস। অর্থাৎ এটি রপ্তানির জন্য নয়। তবে জাপানে আপনার বন্ধু-বান্ধব কিংবা আত্নীয়-স্বজন থাকলে তাদের মাধ্যমে পেলেও পেতে পারেন ক্ষুদ্র এই মোবাইল ফোন।

চলতি বছরের শেষ দিকে সাদা, গোলাপি এবং কালো রঙে (সম্ভবত মাত্র ১২,০০০ ইউনিট) বাজারে ছাড়া হবে ফোন স্ট্রাপ ২ ডব্লিউএক্স০৬এ হ্যান্ডসেট।

প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply