ফেসবুক মেসেঞ্জারে এলো রিয়েল টাইম লোকেশন শেয়ারিং

By -

ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমে এখন আপনি আপনার বন্ধুদের সাথে সরাসরি প্রতি মুহূর্তের অবস্থান শেয়ার করতে পারবেন। অর্থাৎ, আপনি কখন কোথায় আছেন, তা ইচ্ছে করলেই পরিবার বা বন্ধুবান্ধবকে ম্যাপে দেখাতে পারবেন। এই ম্যাপ প্রতি মুহূর্তে আপনার অবস্থানের সঙ্গে সঙ্গে আপডেট হবে। একটানা সর্বোচ্চ ৬০ মিনিটের জন্য মেসেঞ্জারে যুক্ত যে কাউকে জানাতে পারবেন আপনি ঠিক কোথায় আছেন।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,399 other subscribers

অবশ্য, কিছু কিছু মেসেঞ্জার এবং ম্যাপ অ্যাপ্লিকেশন থেকে আপনি এর আগেও রিয়েল টাইম লোকেশন শেয়ার করতে পারতেন। যেমন আইওএস ডিভাইসে Find My Friends অ্যাপ আছে এবং আপনি iMessage থেকে আপনার অবস্থান শেয়ার করতে পারেন। এন্ড্রয়েডে হ্যাংআউটস অ্যাপে আপনি আপনার বন্ধুদের ট্যাগ করেই আপনার অবস্থান শেয়ার করতে পারেন। এছাড়া গুগলের এজন্য ডেডিকেটেড অ্যাপও রয়েছে।

এখন ফেসবুক মেসেঞ্জার এই সুবিধা যোগ করেছে যাতে আপনি আপনার বন্ধুদের সাথে একনাগাড়ে ১ ঘন্টার জন্য লোকেশন শেয়ার করতে পারছেন। আপনি একটি গ্রুপ অথবা যেকোনো নির্দিষ্ট কাউকে আপনার অবস্থান জানান দিতে পারবেন।

লোকেশন শেয়ার করলে অপর প্রান্তের ব্যবহারকারী(দের)কে একটি ম্যাপ দেখানো হবে যেখান থেকে তারা জানতে পারবেন ঠিক কোন অবস্থানে আপনি আছেন এবং সেই অবস্থান থেকে গন্তব্যে পৌঁছাতে ঠিক কত সময় লাগতে পারে। যদিও আপনি যেকোন সময় লোকেশন শেয়ারিং বন্ধ করতে পারবেন এবং চাইলে সময়ও বেঁধে দিতে পারবেন।

মেসেঞ্জারে চ্যাট করার সময় টেক্সট বক্সের সাথে লোকেশন আইকনে ক্লিক করে রিয়েল টাইম লোকেশন শেয়ার করা যাবে।

যদি কেউ কোনো নির্দিষ্ট স্থানে মিটআপ করতে চান তবে এই অপশনটি ভালোই কাজে দিবে; বারবার একে অন্যকে জিজ্ঞেস করতে হবেনা কে কোথায় আছেন। আপনি এই ফিচারটি ফেসবুক মেসেঞ্জারের সর্বশেষ আইওএস এবং অ্যান্ড্রয়েড সংস্করণে পাবেন।

প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply