জরুরী মুহুর্তের সেবা দিতে চান ফেসবুকের মার্ক জাকারবার্গ

By -

mark-zuckerberg-image .

ইমারজেন্সি কলিং বা জরুরী সেবার নম্বর ‘৯১১’ এর কথা শুনেছেন নিশ্চয়ই? খেয়াল করলে দেখবেন, আপনার ফোন লক করা অবস্থায় কিংবা নেটওয়ার্ক বিহীন থাকা স্বত্বেও ‘Emergency Call’ অপশনটি অ্যাক্সেস করা যায়। বিশ্বের অনেক দেশেই বিনামূল্যে ৯১১ নম্বরে কল করে মেডিকেল, ফায়ার সার্ভিস, পুলিশ প্রভৃতি জরুরী সেবা পাওয়া যায়।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,253 other subscribers

ফেসবুকের ইন্টারনেট ডট ওআরজি (Internet.org) প্রকল্পকে ৯১১ সেবার সাথে তুলনা করেছেন মার্ক জাকারবার্গ। সম্প্রতি ব্লুমবার্গ টিভি’র সাথে এক সাক্ষাৎকারে তিনি বলেন, মোবাইলে ব্যাল্যান্স (সোজা বাংলায় টাকা) না থাকলেও যেমন ৯১১’তে ফোন করে জরুরী সেবা গ্রহণ করা যায়, সেভাবেই কোনও প্রকার ডেটা প্যাকেজ না কিনেই ইন্টারনেট ডট ওআরজি প্রকল্পের আওতায় বিনামূল্যে স্বাস্থ্য, শিক্ষা, যোগাযোগ প্রভৃতি গুরুত্বপূর্ণ সেবা নিতে পারবেন ব্যবহারকারীরা।

যুক্তরাষ্ট্র সহ বিশ্বের বিভিন্ন দেশে ফেসবুকের এই বিনামূল্যের ইন্টারনেট সেবা চালু হয়েছে। ক্রমেই আরও নতুন নতুন এলাকা যুক্ত হচ্ছে এই তালিকায়।

ইন্টারনেট ডট অর্গ/ওআরজি প্রকল্পের আওতায় মোবাইল অপারেটর কোম্পানির সাথে চুক্তিতে ফ্রি ইন্টারনেট সেবা পাওয়া যাবে। এই ডেটার বিল পরিশোধ করবে ইন্টারনেট ডট অর্গ প্রজেক্ট যা ফেসবুক সহ বিশ্বের আরও বেশ কিছু টেক জায়ান্ট কর্তৃক পরিচালিত হয়ে আসছে। আর এভাবে অনলাইনের উপকারীতা সম্পর্কে জানার পর লোকজন একসময় টাকা খরচ করেই ইন্টারনেট প্যাকেজ কিনবে ফলে মোবাইল কোম্পানিগুলোর ব্যবসাও প্রসার লাভ করবে।

প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply