রোবট ভ্যাকুয়াম ক্লিনার ‘আক্রমণ’ করল ঘুমন্ত গৃহিণীকে

চলতি বছরের শুরুতে এক রোবটিক ভ্যাকুয়াম ক্লিনার তার ঘুমন্ত মালিকের ওপর ঝাঁপিয়ে পড়ে তার চুল টেনে ছেঁড়ার চেষ্টা চালায়। জানুয়ারির ৩ তারিখ দক্ষিণ কোরিয়ায় এই ঘটনা ঘটেছে। ৫২ বছর বয়সী ঐ গৃহিণী তার ফ্ল্যাটের মেঝেতে ঘুমিয়ে ছিলেন। তখন তার রোবটিক ভ্যাকুয়াম ক্লিনার ঐ মহিলার চুলকে মেঝেতে পড়ে থাকা আবর্জনা মনে করে কাছে গিয়ে সেগুলো ছিঁড়ে ‘ময়লা পরিষ্কার’ করার চেষ্টা করে।

স্বাভাবিকভাবেই এতে ব্যথা অনুভূত হওয়ায় ঐ গৃহিণীর ঘুম ভেঙে যায় ও তিনি রোবটটিকে মাথা থেকে নামানোর চেষ্টা করেন। কিন্তু চুল পেঁচিয়ে যাওয়ায় তিনি সাথে সাথে এমার্জেন্সি কলিং সার্ভিসের মাধ্যমে ফায়ার ডিপার্টমেন্টে ফোন করেন ও সেখান থেকে প্রশিক্ষিত ব্যক্তিরা এসে শেষ পর্যন্ত তাকে উদ্ধার করেন। এতে ঐ মহিলার খুব একটা ক্ষতি না হলেও কয়েক গোছা চুল ঠিকই হারাতে হয়।

এখানে অনেকেই হয়ত রোবটিক ভ্যাকুয়াম ক্লিনারকে দোষ দেবেন, কিন্তু রোবট বেচারারই বা কী দোষ? একে তো প্রোগ্রামই করা হয়েছে এভাবে যে, ফ্লোরে কোনো ‘আবর্জনা’ থাকলে সেগুলো পরিষ্কার করে দেবে। তখন হয়ত একে আবর্জনার সংজ্ঞা সঠিকভাবে শেখানো হয়নি। এর মালিকও যে মেঝেতে ঘুমোতে পারেন আর তখন তার চুলকে এড়িয়ে যেতে হবে সেটাই বা রোবট কি করে জানবে!

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,571 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *