এন্ড্রয়েড ফোনের জন্য কি আসলেই এন্টিভাইরাস প্রয়োজন?

এন্ড্রয়েড স্মার্টফোনের জন্য কি আসলেই এন্টিভাইরাস প্রয়োজন আছে? এর উত্তর খুব সহজ নয়। আপনি কোন ওয়েবসাইট ভিসিট করছেন, কোথায় ক্লিক করছেন, সিস্টেম আপডেট রাখছেন কিনা এরকম অনেকগুল ব্যাপার এখানে কাজ করে।

গুগল নিজেই এন্ড্রয়েড অপারেটিং সিস্টেমে ম্যালওয়্যার স্ক্যানিং সফটওয়্যার যোগ করেছে। কোম্পানিটির একজন প্রকৌশলী আদ্রিয়ান লুডউইগ বলেছেন, গুগল সিকিউরিটি সার্ভিস ফর এন্ড্রয়েড এমন ভাবে ডিজাইন করা হয়েছে যা আপনাকে সব থেকে ভাল নিরাপত্তা নিশ্চিত করবে। তাই বলা যায় এন্ড্রয়েড ব্যবহারকারীরা খারাপ অ্যাপ এবং ভাইরাস থেকে অনেকটাই নিরাপদ।

অ্যামেরিকার অনেক লোকজন পাবলিক ওয়াই ফাই ব্যবহার করে যা তাদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তোলে। এক্ষেত্রে অ্যাভাস্ট সিকিউর লাইন ভিপিএন নিরাপদ কানেকশন এবং ব্রাউজিং সেবা সরবরাহ করতে পারে। তবে মোবাইল সিকিউরিটি অনেকটা ইনস্যুরেন্স এর মত। আপনি আগে থেকে ব্যবস্থা নিয়ে রাখবেন ভবিষ্যতে যাতে কোন আক্রমণ থেকে নিজেকে রক্ষা করতে পারেন। তবে সব থেকে বড় ব্যাপার হল অবশ্যই বিশ্বস্ত অ্যাপ স্টোর থেকে অ্যাপ ডাউনলোড করবেন, যেমন গুগল প্লে এবং অ্যামাজন প্লে স্টোর। অপরিচিত কোন লিঙ্ক, টেক্সট ম্যাসেজ, ইমেইল না খোলাই ভাল। তবে গুগল যেহেতু আপনার নিরাপত্তা নিশ্চিত করছে তাই বলা চলে নিরাপত্তা এর জন্য অযথা টাকা ব্যয় না করাই ভাল।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,581 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *