Advertisements

উইন্ডোজ অপারেটিং সিস্টেমের লাইসেন্স ফি ৭০% কমিয়ে দিচ্ছে মাইক্রোসফট

By -

windows 8.1 upadate 1 leaked ..উইন্ডোজ ৮.১ অপারেটিং সিস্টেমের লাইসেন্স ফি ৭০ শতাংশ কমিয়ে পিসি নির্মাতা কোম্পানিগুলোর খরচ কমানোর পরিকল্পনা করছে মাইক্রোসফট। ব্লুমবার্গ নিউজ এজেন্সির সাম্প্রতিক এক প্রতিবেদনে এই তথ্য উঠে এসেছে। সুলভ মূল্যে বিক্রি হওয়া গুগল ক্রোমবুক কম্পিউটার প্রতিযোগিতা থেকে দূরে সরিয়ে দেয়ার উদ্দেশ্যেই এই পদক্ষেপ নিচ্ছে রেডমন্ড। ২৫০ ডলার মূল্যমানের নিচে বিক্রি হওয়া কম্পিউটারের জন্য এই নীতি প্রযোজ্য হবে বলেই জানিয়েছে পত্রিকাটি।

বর্তমানে পিসি নির্মাতা ওইএম কোম্পানিগুলো প্রতিটি উইন্ডোজ ৮.১ লাইসেন্সের জন্য মাইক্রোসফটকে ৫০ মার্কিন ডলার হারে ফি দিচ্ছে। কিন্তু উক্ত ডিসকাউন্ট চালু হলে তুলনামূলক অল্পমূল্যের পিসির ক্ষেত্রে এই লাইসেন্স ফি কমে মাত্র ১৫ ডলারে নেমে আসবে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,181 other subscribers

এর আগে ওইএম কোম্পানিগুলোর নিকট উইন্ডোজ ফোন ওএস এবং উইন্ডোজ আরটি অপারেটিং সিস্টেম বিনামূল্যে সরবরাহ করার পরিকল্পনা করেছিল মাইক্রোসফট।

উইন্ডোজ ৮ ও ৮.১ এর যেসব ফিচার ব্যবহারকারীদের সমালোচনার মুখোমুখি হয়েছিল সেগুলো নতুনভাবে সাজিয়ে নিকট ভবিষ্যতেই ‘উইন্ডোজ ৮.১ আপডেট-১’ আসবে বলে খবর পাওয়া গেছে। এর স্টার্ট মেন্যুতে আসছে বহুল আকাঙ্ক্ষিত শাট ডাউন বাটন ও সার্চ অপশন। এছাড়া ওএসটিতে ডিফল্টভাবে জুড়ে দেয়া হবে বুট-টু-ডেস্কটপ সুবিধা।

কিছুদিন আগে মাইক্রোসফট জানিয়েছে, উইন্ডোজ ৮ লাইসেন্স বিক্রির পরিমাণ ২০০ মিলিয়নের কোটা অতিক্রম করেছে। আর নতুন এই ৭০% ডিসকাউন্টের সিদ্ধান্ত কার্যকর হলে সফটওয়্যারটির বিক্রির হার আরো বাড়বে বলে আশা করছে রেডমন্ড।

প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 
Advertisements

Comments

1 Comment to উইন্ডোজ অপারেটিং সিস্টেমের লাইসেন্স ফি ৭০% কমিয়ে দিচ্ছে মাইক্রোসফট

Leave a Reply