ব্র্যাক ব্যাংকের বিকাশ সেবা বিঘ্নিত

By -

BKash-Logoবাংলাদেশের জনপ্রিয় মোবাইল ব্যাংকিং সেবা ‘বিকাশ’ ব্যবহারকারীরা গত কয়েকদিন ধরে সার্ভিসটি নিতে মারাত্নক সমস্যার সম্মুখীন হচ্ছেন। বিকাশ ইউএসএসডি মেন্যু *247# নাম্বারে ডায়াল করলে “সরি, ইয়োর রিকোয়েস্টেড সার্ভিস ক্যানট বি সার্ভড অ্যাট দিস মোমেন্ট। প্লিজ ট্রাই আফটার সামটাইম।” এতে মোবাইল নির্ভর অর্থ লেনদেনের ক্ষেত্রে বেকায়দায় পড়ছেন গ্রাহকরা।

অতীতেও বিকাশ মেন্যুতে মাঝে মাঝে এই এরর মেসেজ প্রদর্শন করত। কিন্তু গত সপ্তাহ থেকে অস্বাভাবিক হারে এই আউটেজ দেখা দিয়েছে। ইতোমধ্যেই ‘বিকাশ’ এর পক্ষ থেকে সেবাটির রেজিস্টার্ড ব্যবহারকারীদের মোবাইলে এ সঙ্ক্রান্ত একটি এসএমএস চলে এসেছে। তবে ঐ মেসেজে বলা আছে, নেটওয়ার্ক উন্নয়নমূলক কাজ শুরু হওয়ার কারণে পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত বিকাশের মোবাইল রিচার্জ ফিচার ‘বাই এয়ারটাইম’ বন্ধ থাকবে। কিন্তু বাই এয়ারটাইম ছাড়া বিকাশের মূল আর্থিক লেনদেনের সেবাটিও এখন বিঘ্নিত হচ্ছে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,459 other subscribers

বিকাশ ফেসবুক পেইজে এক স্টাটাসে কোম্পানিটি বলছে “গ্রাহকদের আরো উন্নত সেবা প্রদানের লক্ষ্যে নেটওয়ার্ক ও প্লাটফর্ম উন্নয়নের কাজ শুরু করেছে দেশের শীর্ষস্থানীয় মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ লিমিটেড।

এই উন্নয়ন কার্যক্রম চলাকালীন সময়ে গ্রাহকদের সমস্যা যতটুকু সম্ভব কম রাখার বিকাশ- এর প্রচেষ্টা অব্যাহত থাকবে। এরপরেও কিছু কিছু গ্রাহক ও এজেন্ট আমাদের সেবা পেতে সাময়িক অসুবিধার সম্মুখীন হতে পারেন,তার জন্য বিকাশ কর্তৃপক্ষ আন্তরিকভাবে দুঃখিত।

নেটওয়ার্ক উন্নয়নের ফলে বিকাশ-এর নেটওয়ার্ক ও প্লাটফর্মের ক্ষমতা ও দক্ষতা দারুণভাবে বৃদ্ধি পাবে। এর ফলে গ্রাহকদের আরো উন্নত ও বিস্তৃত সেবা প্রদান করা সম্ভব হবে। গ্রাহকদের উন্নততর সেবা প্রদানে বিকাশ দৃঢ় প্রতিজ্ঞ।”

বাংলাদেশ ব্যাংকের সর্বশেষ হিসাব অনুযায়ী, ৩১ ডিসেম্বর ২০১৩ পর্যন্ত বাংলাদেশে মোবাইল ব্যাংকিং গ্রাহকের সংখ্যা ছিল ১ কোটি ৩১ লাখ। এর মধ্যে ৮৫% গ্রাহকই লেনদেনের কাজে ‘বিকাশ’ ব্যবহার করেন।

আপনি কি বিকাশ ব্যবহার করেন? আপনিও কি এই সমস্যার সম্মুখীন হচ্ছেন?

প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply