Advertisements

টাকা পাঠানো যাবে ফেসবুকের মাধ্যমে!

By -

facebook-front_1796837b

যুক্তরাজ্যের নতুন একটি কোম্পানি অ্যাজিমো দাবী করেছে যে, তারাই প্রথমবারের মত কোন সামাজিক যোগাযোগ ভিত্তিক প্ল্যাটফর্মের মাধ্যমে অনলাইনে অর্থ স্থানান্তরের সুবিধা চালু করেছে। নতুন এই সেবায় ফেসবুক কেন্দ্র করে দ্রুত, নিরাপদে এবং সুলভে লেনদেন সম্পন্ন হবে বলে জানিয়েছে ২০১২ সালে প্রতিষ্ঠিত হওয়া এই কোম্পানি। অ্যাজিমো’র বিশেষ ফেসবুক এপ্লিকেশন ব্যবহার করে বিশ্বের ১২৫টি’র বেশি দেশে অবস্থিত ব্যাংক একাউন্টে অর্থ পাঠানো যাবে। এক্ষেত্রে প্রত্যেকটি লেনদেনে ১ থেকে ২ শতাংশ সার্ভিস চার্জ নিতে পারে সেবাদাতা প্রতিষ্ঠানটি।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,184 other subscribers

অ্যাজিমো ফেসবুক এপ্লিকেশনের মাধ্যমে টাকা পাঠানোর ধাপগুলো হচ্ছেঃ

১. অর্থ প্রেরক প্রথমেই গ্রহীতাকে অ্যাজিমোতে সাইন-আপ করার জন্য ফেসবুকে একটি স্বয়ংক্রিয় বার্তা পাঠাবেন।

২. এরপর গ্রাহক অ্যাজিমোর ফেসবুক অ্যাপে লগিন করে একটি ফর্মে নির্দিষ্ট কিছু উপাত্ত যেমন, তারা কোথায় টাকা পাঠাতে চাইছেন, কোন পে-আউট শাখা থেকে তা উত্তোলন করা হবে, মোবাইলে টপ-আপ নেয়া হবে নাকি ব্যাংকে ট্র্যান্সফার করবে ইত্যাদি তথ্য প্রদান করবেন।

৩. গ্রহীতার কাছ থেকে যেসকল গোপনীয় তথ্য নেয়া হবে, তা কোম্পানির নির্দিষ্ট কিছু ক্ষেত্র ছাড়া আর কোথাও প্রকাশ করা হবেনা- এমনকি যিনি টাকা পাঠাচ্ছেন তিনিও জানবেন না। সবশেষে নিশ্চিতকরণের মধ্য দিয়ে লেনদেন সম্পন্ন হবে।

অ্যাজিমোর মানি ট্র্যান্সফার সার্ভিস যাতে প্রতারক ফেসবুক প্রোফাইলধারী কর্তৃক অপব্যবহৃত না হতে পারে, সেজন্য কিছু বিশ্লেষণী পদক্ষেপ নেয়া হয়েছে। এর আওতায় গ্রাহকদের ফেসবুক একাউন্টের বয়স, বন্ধু যোগ করার প্রবণতা, ভেরিফিকেশন স্ট্যাটাস, সঠিক ইমেইল এড্রেস ইত্যাদি বিষয় বিবেচনা করে তবেই সেবা দেবে অ্যাজিমো।

প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 
Advertisements

Comments

Leave a Reply