মাইক্রোসফট আনছে বিশাল আকৃতির নতুন ধরণের কম্পিউটার ‘সার্ফেস হাব’

মাইক্রোসফট উইন্ডোজ ১০ এর জন্য নতুন ডিজাইনের সার্ফেস প্রকাশ করল। এটা হল সার্ফেস হাব। সার্ফেস হাবে থাকছে ৮৪ ইঞ্চি ফোর’কে ডিসপ্লে, যেটা মাল্টি টাচ এবং পেন ইনপুট সাপোর্ট করে। এর প্রকাণ্ড পর্দার সাথে ডুয়েল ক্যামেরা, মাইক্রোফোন এবং আধুনিক সব সেন্সর থাকবে।

এখনি মাইক্রোসফট সার্ফেস হাবের সব কিছু প্রকাশ করতে চাইছে না। এমনকি এর মূল্যও বলা যাচ্ছে না যে ঠিক কত হতে পারে। এটা উইন্ডোজ ১০ চালিত এমন এক ডিভাইস যা ডেক্সটপ ও ল্যাপটপ থেকে আলাদা। এই ইউজার ইন্টারফেসে থাকছে দ্রুত স্কাইপ ভিডিও কল করা, অঙ্কন করার জন্য সাদা বোর্ড প্রভৃতি।

সার্ফেস হাব বাড়ী কিংবা ব্যবসা প্রতিষ্ঠানের দেয়ালে সেট করে একে হোয়াইট বোর্ড কিংবা প্রজেকশন স্ক্রিন হিসেবেও ব্যবহার করা যাবে।

৮৪ এবং ৫৫ ইঞ্চি- দুটি স্ক্রিন সাইজে এটা আসবে। এতে কল কনফারেন্স, একাধিক ডিভাইস এর স্ক্রিন শেয়ার, বোর্ডে লেখার সময় ভিডিও হোল্ড করা ইত্যাদি সুবিধা প্রচলিত রুম কনফারেন্স এর ধারণাকে পাল্টে দিবে। মাইক্রোসফট আশা করছে এটি ব্যবসায় এবং শ্রেণিকক্ষে প্রেজেন্টেশান এর এক নতুন দিগন্ত উন্মোচন করবে।

২১ জানুয়ারির বিশেষ উইন্ডোজ ১০ ইভেন্টে উইন্ডোজ ১০, হলোগ্রাফিক হেডসেট ‘হলোলেন্স’, উইন্ডোজ ১০ মোবাইল সহ বেশ কিছু নতুন প্রযুক্তি প্রদর্শন করেছে মাইক্রোসফট। সবগুলো চমক সম্বন্ধে একসঙ্গে জানতে চাইলে আমাদের এই লাইভ ব্লগ দেখুন।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,571 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *