উইন্ডোজ এক্সপির জন্য সাপোর্টের মেয়াদ বাড়ালো মাইক্রোসফট

windows xp wallpaperমাইক্রোসফটের বহুল ব্যবহৃত পিসি অপারেটিং সিস্টেম উইন্ডোজ এক্সপির জন্য এন্টিভাইরাস আপডেট এই সংশ্লিষ্ট অন্যান্য টেকনিক্যাল সাপোর্ট বন্ধ হওয়ার কথা ছিল চলতি বছরের ৮ই এপ্রিল। এটি অনেক এক্সপি ব্যবহারকারীর জন্য হতাশার খবরই ছিল। কিন্তু বিশ্বের অসংখ্য উইন্ডোজ এক্সপি ইউজারের কথা বিবেচনা করে সফটওয়্যারটির জন্য আরও এক বছর সাপোর্ট বৃদ্ধি করল মাইক্রোসফট। ১৫ জানুয়ারি কোম্পানিটির এক ব্লগ পোস্টে এই ঘোষণা দেয়া হয়।

ঐ স্টেটমেন্টে কোম্পানিটি জানায়, ২০১৫ সালের ১৪ জুলাই পর্যন্ত তারা উইন্ডোজ এক্সপির জন্য নিরাপত্তা সঙ্ক্রান্ত আপডেট ইস্যু করবে। অর্থাৎ, আগামী বছরের মধ্য জুলাই পর্যন্ত উইন্ডোজ এক্সপির জন্য মাইক্রোসফটের অফিসিয়াল এন্টিভাইরাস, এন্টিম্যালওয়্যার ও সিগনেচার আপডেট উপলভ্য থাকবে।

সুতরাং এক্সপির জন্য মাইক্রোসফট সিক্যুরিটি এসেনশিয়ালস, সিস্টেম সেন্টার এন্ডপয়েন্ট প্রটেকশন, ফোরফ্রন্ট ক্লায়েন্ট সিক্যুরিটি, ফোরফ্রন্ট এন্ডপয়েন্ট প্রোটেকশন এবং উইন্ডোজ ইনটিউন ইউটিলিটিসমূহের জন্য আরও ১৫ মাস বাড়তি সময় ধরে আপডেট পাওয়া যাবে।

এখানে আরেকটি উল্লেখযোগ্য ব্যাপার হচ্ছে, সিক্যুরিটি সফটওয়্যারের জন্য আপডেট চালু থাকলেও উইন্ডোজ এক্সপির অন্যান্য সফটওয়্যার আপডেট যেমন মিডিয়া প্লেয়ার, ব্রাউজার, ইউজার ইন্টারফেস প্রভৃতির জন্য এই বর্ধিত আপডেট সাইকেল প্রযোজ্য হবেনা।

বর্তমানে উইন্ডোজ এক্সপির বয়স ১২ বছরের বেশি এবং অনেকেই এখনও এটি ব্যবহার করে থাকেন। কিন্তু সময়ের সাথে নতুন সকল নতুন সুবিধা উপভোগ করতে চাইলে আপনাকে ওএসটির লেটেস্ট ভার্সনে আপগ্রেড করতে হবে।

আপনি কি এখনও উইন্ডোজ এক্সপি ব্যবহার করেন? আপনার পিসিতে কোন অপারেটিং সিস্টেম চলছে?

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,573 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *